সোমবার, ২৯ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

আমি তো আর আওয়ামী লীগ করি না: সিইসি



নিউজ ডেস্ক:: আওয়ামী লীগের ভোটারাও কেন নির্বাচনে ভোট দিতে আসছে না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, এটা তাদের রাজনৈতিক ব্যাপার, আমি তো আর আওয়ামী লীগ করি না। বৃহস্পতিবার বিকেলে ফেনী জেলা সার্কিট হাউজে উপজেলা নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচনী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেন, ভোটাররা ভোট কেন্দ্রে আসবে কি আসবে না সেটা নির্বাচন কমিশনের দেখার বিষয় নয়।আমাদের দেখার বিষয় হলো ভোটের জন্য আমার কতটুকু পরিবেশ নিশ্চিত করতে পেরেছি।নির্বাচন কমিশন তার জায়গা থেকে শতভাগ নির্বাচনের পরিবেশ তৈরি করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। এতে কোনো ধরনের কমতি নেই

নির্বাচনে ভোটারদের কাঙ্ক্ষিত উপস্থিতি না থাকার বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন,বড় একটি রাজনৈতিক দল নির্বাচনে অংশ গ্রহণ না করায় ভোটারদের মধ্যে স্বতঃস্ফূর্ততার অভাব রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আওয়ামী লীগের ভোটারাও কেন নির্বাচনে ভোট দিতে আসছে না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কে এম নুরুল হুদা বলেন, এটা তাদের রাজনৈতিক ব্যাপার, আমিতো আর আওয়ামী লীগ করি না।

নির্বাচনে নেতিবাচক দিক দিয়ে ফেনী বরাবরই দেশে আলোচিত হয়। এ নির্বাচনেও তেমন হবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে জেলা আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে সর্বাত্মক ভূমিকা পালন করতে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে। আশা করা যায় ইভিএমে ভোটে ফেনী ইতিবাচক আলোচনায় আসবে।

নির্বাচন কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে ভবিষ্যতে ভোটারদের কোনো ধরনের প্রণোদনা ব্যবস্থা রাখা হবে কি-না এমন প্রশ্নের জবাবে মৃদু হেসে প্রধান নির্বাচন কমিশনার বলেন, এ ধরনের কোনো পরিকল্পনা নেই।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন- ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবময় দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিম, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. খালেদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার উক্য সিং, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. রবিউল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটোয়ারী, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা পারভীনসহ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: