বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আপনার যে অমূল্য সম্পদগুলো কখনোই ছিনিয়ে নিতে পারবে না কেউ



couple2_1লাইফ স্টাইল ডেস্ক:: অনেকেই নিজের কাছে সহায়-সম্পত্তি তেমন কিছু নেই বলে আফসোস করে থাকেন। কারণে সকলেই সম্পদ বলতে অর্থ-কড়ি এবং অর্থ দিয়ে কেনা যায় এমন কিছু বুঝে থাকেন। আর একারণেই দিনকে দিন আমাদের সমাজের মানবিক মূল্যবোধ ধীরে ধীরে কমে যাচ্ছে। কারণ আমরা টাকা পয়সার ঊর্ধ্বে কিছুই ভাবতে পারি না। কিন্তু আমাদের কাছে এই টাকা পয়সা এবং অর্থ দিয়ে কেনা জিনিসের চাইতেও দামী বলতে গেলে অমূল্য সম্পদ রয়েছে। যেগুলো থাকলে আমরা হতে পারি সুখী এবং সমৃদ্ধ জীবনের অধিকারী।
১) সত্যিকারের বন্ধুত্ব
একটিবার ভেবে দেখেছেন কি, আপানার বন্ধুরা আপনার জীবনের কতোটা অংশ জুড়ে রয়েছে? প্রয়োজনের সময় পাশে থাকা একজন মানুষের অভাব এবং বিনা দ্বিধায় কারো কাছে সব কথা বলে ফেলার মতো শান্তি আপনি টাকা দিয়ে কিনতে পারবেন না। একজন সত্যিকারের বন্ধু আসলেই অমূল্য সম্পদ যা শুধু আপনারই থাকবে।

২) পরিবারের বন্ধন
নিজের পরিবারের দিকে তাকান। একটিবার ভেবেছেন কি এই পরিবার না থাকলে আপনি কি করতেন? টাকা দিয়ে কি আপনি আপনার পরিবারের বন্ধন মজবুত করতে পারবেন? না। এবং আপনার পরিবারের বন্ধন যদি ঠিক থাকে তাহলে তা অন্য কারো মাধ্যমে ভেঙে যাবে না কখনোই।

৩) নিঃস্বার্থ ভালোবাসা
অর্থ থাকলে আপনি পেতে পারেন অনেক ভালোবাসা। কিন্তু তা কি নিঃস্বার্থ? মোটেই নয়। আপনি সত্যিকারের ভালোবাসা কখনোই সম্পদের বিনিময়ে কিনতে পারবেন না। সত্যিকারের ভালোবাসা অমূল্য। যিনি আপনাকে ভালোবাসেন তাকে কেউ প্রলোভনের মাধ্যমে নিয়ে যেতে পারবেন না।

৪) সুস্বাস্থ্য
আপনি আর দশজন লোকের তুলনায় বেশ ভালো স্বাস্থ্যের অধিকারী, তারপরও মনে থাকে আফসোস। অর্থ দিয়ে কিন্তু নিজের সুস্বাস্থ্য কিনতে পারবেন না। মনকে হয়তো প্রবোধ দিতে পারবেন আপনি সুখী আছেন। কিন্তু সত্যিকারের সুখ পাবেন না। এবং এই সুস্বাস্থ্য অন্য কেউই আপনার কাছ থেকে নিয়ে যেতে পারবেন না।

৫) জ্ঞান
একজন জ্ঞানী লোকের জ্ঞান কখনোই মূল্য দিয়ে কেনা সম্ভব নয়। এবং এটি কেউ চুরিও করতে পারবে না। আপনি জ্ঞান অর্জন করলে আপনার জ্ঞানের পরিধিই বাড়তে থাকবে অন্যের নয়।
৬) প্রিয়জনের সাথে কাটানো সময়
নিজের পরিবার এবং আপন মানুষগুলোর সাথে কাটানো সময়গুলো সবচাইতে অমূল্য হয়ে থাকে। এই সুখস্মৃতিগুলো সব সময়েই জীবনের সাথে থেকে যায়। এগুলো কারো পক্ষে আপনার কাছ থেকে নিয়ে নেয়া সম্ভব নয়।

৭) সফলতা
আপনি যদি অসৎ উপায়ে নিজের সফলতা নিয়ে আসেন তাহলে তা ক্ষণস্থায়ী। কিন্তু নিজের পরিশ্রমের মাধ্যমে সফল ব্যক্তির কাছ থেকে সফলতার মুকুট কারো পক্ষে ছিনিয়ে নেয়া সম্ভব নয়।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: