শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আপনার ব্যক্তিগত মুহূর্ত প্রতিদিন ‘লাইভ’ দেখছে রাশিয়া!



2.russiaতথ্যপ্রযুক্তি ডেস্ক::
গোপনীয়তা বলে আর কিছু নেই! রুশ দেশে বসে হয়তো এই মুহূর্তে আপনার বেডরুম দেখছে একদল হ্যাকার! বিশ্বজুড়েই নাকি এই কু-কীর্তি চালাচ্ছে ওই রুশ হ্যাকাররা।

সন্তানকে দেখাশোনার জন্য আয়া রাখলে যে কোনও ধরনের অপরাধ রুখতে অনেকেই এখন ঘরে সিসিটিভি ক্যামেরা বসাচ্ছেন। বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে ভারতের বিভিন্ন শহরেও এখন এই ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছেন অনেক মা-বাবা। এছাড়া হাসপাতাল, অফিস, দোকান, আবাসনে ও শপিংমল-এ সিসিটিভি ক্যামেরা তো থাকেই।

ব্রিটেনের গোয়েন্দা বিভাগের আধিকারিকরা জানাচ্ছেন, রাশিয়ার একদল হ্যাকার একটি ওয়েবসাইট তৈরি করেছে। ওই ওয়েবসাইটে ভারতসহ বিশ্বের নানা প্রান্তের যে কোনও জায়গার সিসিটিভি-তে রেকর্ড হওয়া ফুটেজ ডিফল্ট পাসওয়ার্ড ব্যবহার করে লাইভ দেখতে পাচ্ছে হ্যাকাররা। সারা বিশ্বে যত জায়গায় সিসিটিভি রয়েছে, সব ফুটেজ অনায়াসেই দেখতে পাচ্ছে রাশিয়ার ওয়েবসাইটের কর্তাব্যক্তিরা।

ব্রিটেনের গোয়েন্দা আধিকারিকদের দেওয়া কয়েকটি তথ্যে রীতিমতো শোরগোল পড়ে গেছে বিশ্বে। তারা জানাচ্ছেন, ওই রুশ ওয়েবসাইটে লাইভ দেখা যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪ হাজার ৬০০টি সিসিটিভি ফুটেজ, ফ্রান্সের ২ হাজারের বেশি ফুটেজ, নেদারল্যান্ডস-এর প্রায় দেড় হাজারের বেশি ফুটেজ-সহ পৃথিবীর ১০০টি দেশের কয়েক হাজার সিসিটিভি ফুটেজ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: