মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আনসারুল্লাহ নিষিদ্ধের প্রস্তাব পুলিশের



9. ansarullahনিউজ ডেস্ক::
জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমকে নিষেদ্ধের প্রস্তাব করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলি‌‌‌শের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম। তিনি জানান, আশুলিয়ায় ব্যাংক ডাকাতিসহ কয়েকজন ব্লগার হত্যাসহ আরও কয়েকটি হত্যাকাণ্ডে আনসারুল্লাহ বাংলা টিমের জড়িত থাকার থাকার প্রমাণ পাওয়া গেছে। এজন্যই সংগঠনটি নিষিদ্ধের প্রস্তাব দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। শনিবার দুপুরে নিজ কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

মনিরুল বলেন, সাংগঠনিকভাবে প্রকাশ্য না হলেও নিষিদ্ধ হলে জঙ্গি সংগঠনটির নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাড়তি কিছু সুবিধা হবে। তিনি বলেন, কোনও ব্যক্তির ধর্মীয় মতাদর্শ নিয়ে তাদের দ্বিমত হলেই তাদের নাস্তিক আখ্যায়িত করে হত্যার পরিকল্পনা করে আনসারুল্লাহ বাংলা টিম। পরে ছোট-ছোট স্লিপার সেল গঠন করে সংশ্লিষ্টদের হত্যার কার্যক্রম বাস্তবায়নে সক্রিয় হয়ে ওঠে।

সংগঠনটিকে উগ্র ধর্মীয় মতাদর্শবাদী উল্লেখ করে মনিরুল ইসলাম বলেন, সংগঠনটি বাংলাদেশের সংস্কৃতির বিরোধিতা করে। পহেলা বৈখাশের অনুষ্ঠানকে বৈশাখী পূজা মনে করে। আইএস এবং আল কায়দার কার্যক্রম অনুসরণ করে তারা। অনেক আগে থেকে জঙ্গি সংগঠনটি আল-কায়েদা ও আইএস-এর সঙ্গে যোগাযোগের চেষ্টা করে আসলেও এখনও তাদের সঙ্গে যোগাযোগ করতে পেরেছে বলে মনে করেন না মনিরুল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: