বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আজ থেকে ভারতে মোবাইলে অফ লাইনেও দেখা যাবে ইউটিউব



3.তথ্যপ্রযুক্তি ডেস্ক::
উন্নয়নশীল দেশগুলিতে স্লো ইন্টারনেট কানেকশনের কথা মাথায় রেখে নয়া তাদের মোবাইল অ্যাপে একটি অফ লাইন ফিচার নিয়ে এল ইউটিউব। এবার থেকে Wi Fi বা ডেটা প্ল্যান ইউজ করে ইউসাররা অফলাইনেও ইউটিউব ভিডিও দেখতে পারবেন। ইন্টারনেট কানেকশন ছাড়াও ৪৮ ঘণ্টা অবধি ইউটিউব ভিডিও দেখতে পাওয়া যাবে। এই সুবিধা পেতে গেলে ইউসারকে ইন্টারনেট কানেক্ট করে ব্যবহৃত ডেটা ও অ্যানালিটিকস-এর সঙ্গে ইউটিউব সিঙ্ক করে রাখতে হবে।

ইউটিউব-এর ইঞ্জিনিয়ারিং ভাইস প্রেসিডেন্ট জন হার্ডিং জানিয়েছেন ”ভারতের মত দেশে মোবাইলই ইন্টারনেটের ভবিষ্যত। ৮৫% ইন্টারনেট ব্যবহারকারী ইন্টারনেট ব্যবহার করতে অন্য যে কোনও ডিভাইস-এর থেকে মোবাইল ব্যবহার করাই পছন্দ করেন। ভারতে ইউটিউবের ৪০% ট্র্যাফিকই আসে মোবাইল ফোন থেকে। আমরা চাই যারা মোবাইলের মাধ্যমে ইউটিউব ব্যবহার করেন তাদের আরও একটু সুবিধা দিতে। আজ থেকে ভারতে মোবাইলে অফলাইনেও ইউটিউবের সুবিধা পাওয়া যাবে। আমরা আশা করছি, এর ফলে ইন্টারনেটের সমস্যা কাটিয়ে দ্রুত গতির বাফার ফ্রি ইউটিউবের আনন্দ নিতে পারবেন ইউসাররা।”

ইউটিউব কর্তৃপক্ষ ঘোষণা করেছে, আজ থেকে অফলাইনেই ইউটিউবে হিন্দি সিনেমা থেকে ইন্ডি কমেডি সহ নির্বাচির বলিউডি ও পপ ভাংরা মিউজিক দেখতে ও শুনতে পাওয়া যাবে।
ভারতে অফলাইনে ইউটিউবের সুবিধা দিতে এই কোম্পানি কিছু বিখ্যাত ভারতীয় এন্টারটেনমেন্ট ও মিউজিক কোম্পানির সঙ্গে হাত মিলিয়েছে। টি-সিরিজ, সারেগামা ও যশরাজ ফিল্মস-এর সঙ্গে গাঁটছড়া বেধেছে এই কোম্পানির সঙ্গে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: