শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আজ আলী যাকেরের জন্মদিন



ali-zakerবিনোদন ডেস্ক ::

আজ দেশীয় নাট্যঙ্গনের বিশিষ্টজন, অভিনেতা ও নির্দেশক আলী যাকেরের জন্মদিন । দেশের বিশিষ্ট এই অভিনেতা ১৯৪৪ সালের ৬ই নভেম্বর বৃটিশ ভারতের চট্টগ্রামে জন্মগ্রহণ করেন।

তার জন্মদিন উপলক্ষে নাট্যদল নাগরিক সম্প্রদায়ের পক্ষ থেকে এ দিনটি পালনের জন্য এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় এ গুণীজনকে মধ্যমণি করে গান, গল্প, আড্ডা, আলোকচিত্র প্রদর্শনীর মাধ্যমে তার জন্মদিনটি স্মরণীয় করে রাখা হবে ।

আলী যাকের টিভি ও মঞ্চের অভিনেতা ও নির্দেশক ছাড়াও একজন মুক্তিযোদ্ধা। এবং বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের একজন ট্রাস্টি। তিনি বাংলাদেশের বৃহৎ বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিক মার্কেটিং কমিউনিকেশনস লিমিটেডের স্বত্বাধিকারী। শখের বশে ফটোগ্রাফিও করে থাকেন এই নাট্যব্যক্তিত্ব।

ব্যক্তিগত জীবনে আলী যাকের এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তার স্ত্রী সারা যাকের একজন গুণী অভিনেত্রী। তাদের পুত্র ইরেশ যাকেরও বর্তমান সময়ের একজন অভিনেতা। মেয়ে শ্রেয়া অভিনয় জগতে না এসে তিনি এশিয়াটিকের এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে কাজ করছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: