মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন না হিলারি



আন্তর্জাতিক ডেস্ক:: ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিচ্ছেন না সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। নিউজ১২ কে দেয়া এক সাক্ষাতকারে প্রথমবারের মতো নির্বাচনে লড়াই না করার বিষয়টি নিশ্চিত করেছেন হিলারি নিজেই।

সোমবার রাতে দেয়া এক সাক্ষাতকারে হিলারি বলেছেন, তিনি প্রেসিডেন্ট পদের জন্য লড়াই না করলেও বিভিন্ন বিষয়ে কথা বলা বন্ধ করবেন না।২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তীব্র লড়াইয়ের পর হেরে যান হিলারি ক্লিনটন। হিলারি বলেন, আমি পরবর্তী নির্বাচনে লড়ছি না। তবে আমি যা বিশ্বাস করি তার জন্য আমি কাজ করে যাব, কথা বলে যাব এবং সমর্থন দিয়ে যাব।

হিলারি বলেন, আমি এটা নিশ্চিত যে, লোকজন এটা বুঝবে। নির্বাচন না করলেও আমি কথা বলে যাব এবং আমি নির্বাচনের জন্য কোথাও যাচ্ছি না। দেশের চলমান পরিস্থিতি নিয়ে তিনি বেশ উদ্বিগ্ন বলেও উল্লেখ করেছেন হিলারি।

তবে ২০১৬ সালের নির্বাচনে হেরে হিলারি বলেছিলেন যে, পরবর্তী নির্বাচনে তিনি ডেমোক্রেটিক দলের হয়ে সক্রিয় ভূমিকা পালন করবেন। কিন্তু সোমবার তিনি নিজেই নির্বাচনে অংশ নেবেন না বলে ঘোষণা দিলেন। তবে ইতোমধ্যেই ২০২০ সালের নির্বাচনের বেশ কয়েকজন প্রেসিডেন্ট প্রার্থীর সঙ্গে দেখা করেছেন এই সাবেক পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে গত জানুয়ারিতে ক্লিনটনের সাবেক নির্বাচনী ক্যাম্পেইনের চেয়ারম্যান জন পোডেস্টা জানিয়েছিলেন যে, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে চান না হিলারি। তখন থেকেই হিলারির নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে জল্পনা তৈরি হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: