রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আইএসআইএল’র ফরমান: আহতদেরকে হত্যা করুন



issl-formanঅনলাইন ডেস্ক:: যুদ্ধক্ষেত্রে তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল’র আহত ব্যক্তিদের হত্যার নির্দেশ দিয়েছে এ গোষ্ঠীর শীর্ষ নেতৃত্ব। ইরাকের নিরাপত্তা বাহিনী এ বিষয়ে আইএসআইএল’র জারি করা একটি ফরমান হাতে পেয়েছে এবং ইরানের সরকারি বার্তা সংস্থা ইরনা এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।
ওই ফরমানে আইএসআইএল’র শীর্ষ কমান্ডারদেরক বলা হয়েছে, যুদ্ধক্ষেত্রে যারা আহত হবে তাদেরকে হত্যা করতে হবে কারণ আহত ব্যক্তিদের চিকিৎসা করানোর জন্য শক্ত ঘাঁটি মসুলে পর্যাপ্ত পরিমাণ মেডিক্যাল সামগ্রী নেই।
এই ফরমানে আরো বলা হয়েছে- যেসব কমান্ডার এই নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ফরমানে এও স্বীকার করা হয়েছে যে, ইরাকি সেনাবাহিনীর উত্থানে তাকফিরি গোষ্ঠী বড় রকমের চাপের মুখে পড়েছে।
ইরাকের বিভিন্ন এলাকায় সেনাবাহিনী, কুর্দি বাহিনী, শিয়া স্বেচ্ছাসেবক বাহিনী ও সুন্নি উপজাতিরা সম্প্রতি তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে একের পর এক সফলতা পেয়ে যাচ্ছে। এ অবস্থায় আইএসআইএল এ ফরমান জারি করল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: