শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

অনার্সের রিলিজ স্লিপ যেন সোনার হরিন : উৎকন্ঠায় শিক্ষার্থীরা



19. NUনিউজ ডেস্ক::
খুলনার পাইকগাছায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ২০১৪-১৫ শিক্ষাবর্ষে অনার্স ভর্তিতে রিলিজ স্লিপের আবেদন যেন সোনার হরিনে পরিণত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সার্ভারে জটিলতায় এ ভোগান্তিতে পড়ছে হাজার হাজার শিক্ষার্থী। ফলে সুন্দরবন সংলগ্ন এ অঞ্চলের কলেজ এবং শিক্ষার্থীরা হতাশায় সময় অতিবাহিত করছে।

সুত্রমতে-গত ২৩ ফেব্রুয়ারী থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিন ২০১৪-১৫ শিক্ষাবর্ষে অনার্স ভর্তিতে রিলিজ স্লিপের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়। কিন্তু আবেদনের দিন থেকে বিশ্ববিদ্যালয়ের সার্ভারটিতে জটিলতার কারনে শিক্ষার্থীরা হতাশাগ্রস্থ হয়ে দিনের পর দিন কম্পিউটার এবং সাইবার ক্যাফগুলোতে ভীড় জমিয়েও কোন কাজ হচ্ছে না। অত্র উপজেলায় দু’টি অনার্সভূক্ত কলেজ রয়েছে পাইকগাছা কলেজ ও কপিলমুনি কলেজ। মফস্বলের শিক্ষার্থীরা উপজেলা সদরে এসে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেও মিলছে না রিলিজ স্লিপের আবেদন।

তাই বর্তমানে রিলিজ স্লিপের আবেদন যেন সোনার হরিনে পরিনত হয়েছে। সদরের একটি সাইবার ক্যাফে রিলিজ স্লিপে আবেদন করতে আসা শিক্ষার্থী রুপালী মন্ডল, মৈনাক রয় এ প্রতিনিধিকে জানান প্রতিদিন অনেক দুর থেকে রিলিজ স্লিপের আবেদন করতে এসে প্রতিদিন ফিরে যাচ্ছি শূন্য হাতে। একদিকে যেমন যাতায়াত খরচ বেড়েই চলেছে অপরদিকে উদ্বেগ উৎকন্ঠায় প্রতিটা সময় পার করছি আবেদন করতে পারবো তো রিলিজ স্লিপের।

এ অবস্থার মধ্যে সংশ্লিষ্ট উপজেলার দুটি কলেজের অনার্স বিভাগের শিক্ষকরাও রয়েছেন উদ্বেগ উৎকন্ঠায়। এ প্রসংগে পাইকগাছা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিহির বরণ মন্ডল জানান রিলিজ স্লিপ আবেদন শুরু হওয়া থেকে সার্ভার জটিলতার কারনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে ঢুকতেই পারছি না। এ সমস্যা দ্রুত সমাধান করা অতিব জরুরী বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: