বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

অনন্ত বিজয় হত্যাকাণ্ডের প্রতিবাদে বুধবার সিলেট মহানগরে অর্ধদিবস হরতাল



4213নিউজ ডেস্ক :: গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক, যুক্তি সম্পাদক, বিজ্ঞান লেখক, মুক্তমনা বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশকে চাপাতি দিয়ে কুপিয়ে খুন করার প্রতিবাদ, খুনিদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামিকাল বুধবার সিলেট মহানগর এলাকায় অর্ধদিবস হরতাল ডেকেছে গণজাগরণ মঞ্চ, সিলেট।

সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু ওসমানি মেডিকেল হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এই হরতালের ঘোষণা দেন। হরতালে সমর্থন দেন প্রগতিশীল ছাত্রজোট এবং উপস্থিত সিলেটের সাহিত্য ও সংস্কৃতি কর্মীরা।

তিনি অভিযোগ করে বলেন- একের পর এক মুক্তচিন্তার মানুষদের হত্যা করা হচ্ছে কিন্তু প্রশাসন কোন পদক্ষেপই নিচ্ছে না। এভাবে একের পর এক হত্যাকাণ্ড হতে থাকলে এই বাংলাদেশ বসবাসের অনুপযোগি হয়ে পড়বে।

দেবাশীষ দেবু আরও বলেন- যখন জঙ্গি মৌলবাদী সন্ত্রাসীর প্রকাশ্যে তালিকা করে হত্যার হুমকি দিলো তখন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থাই নেয়নি প্রশাসন, উল্টা হুমকিপ্রাপ্তদের বিভিন্নভাবে হয়রানি করে এসেছে।

এর জন্যে কী আমাদের বাংলাদেশ স্বাধীন হয়েছিল- প্রশ্ন রাখেন তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে অনন্ত বিজয় দাশকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে জঙ্গি মৌলবাদীরা। ব্যাংকার অনন্ত বিজয় ছিলেন সিলেটে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক। মুক্তমনায় লেখার পাশাপাশি বিভিন্ন ব্লগে সাম্প্রদায়িকতাবিরোধী ও যুক্তিনির্ভর লেখালেখি করতেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: