শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আগুনে ১০ ঘর পুড়ে ছাই  » «   ঈশ্বরদীতে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২  » «   চট্টগ্রামে ১৪ হাজার ইয়াবাসহ সেনাসদস্য আটক  » «   ভারতে দুই স্বর্ণখনির সন্ধান, মজুত ৩৩৫০ টন  » «   রোববার এক হাজার কোটি টাকা দেবে গ্রামীণফোন  » «   নিরাপদ সড়কে বাংলাদেশের প্রয়োজন ৭৮০ কোটি ডলার: বিশ্বব্যাংক  » «   ট্রিপল সেঞ্চুরিও হবে, কথা দিলেন মুমিনুল  » «   লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «  

হবিগঞ্জের অর্ধশত যুবক আড়াই মাস ধরে নিখোঁজ



Untitled-1 copyনিউজ ডেস্ক :: মানবপাচারকারীদের খপ্পরে পড়ে হবিগঞ্জের বাল্লা সীমান্তের অর্ধশত যুবক আড়াই মাস ধরে নিখোঁজ রয়েছে। তাদের কোনো খোজ-খবর না পাওয়ায় পরিবারগুলোতে চলছে শোকের মাতম। স্বপ্নের দেশ মালোয়েশিয়ার পথে বের হলেও আজ তারা নিরুদ্দেশ।

মালোয়েশিয়া নেবার নাম করে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্তের টেকেরঘাট গ্রামের আব্দুল গনির পুত্র হিরাই, বাচ্চু, মঞ্জব আলীর পুত্র মাসুক, আব্দুল আলী, মৃত সুরুজ আলীর পুত্র জিয়া উদ্দিন, আব্দুন নুর ওরফে কন্টই মোল্লার পুত্র আব্দুল কাদির অর্ধশত যুবককে চট্টগ্রাম থেকে নৌকাযোগে মালোয়েশিয়া প্রেরণ করে। এরপর থেকেই তারা নিখোজ রয়েছে। তাদের প্রত্যেকের কাছ থেকে আড়াই লাখ টাকা করে হাতিয়ে নেয় দালালচক্র।

বর্তমানে তারা বেঁচে আছে, না মারা গেছে তা কেউ জানে না। চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের টেকেরঘাট, বাল্লা, গাজীপুর, গোবরখলা, দিঘীরপাড়সহ আশপাশের গ্রামের ভূক্তভোগী পরিবারগুলোতে চলছে কান্নার রোল।
থাইল্যান্ডের জঙ্গলে গণকবরের সন্ধানের পর হঠাৎ করে দালাল চক্র উধাও হয়ে যায়। তাদের বাড়ি গিয়েও কোন খোঁজ পাওয়া যায়নি।

নিখোজ যুবকদের সন্ধানে স্থানীয় ভোক্তভোগীরা ইউপি মেম্বার আবু তাহের ছক্কার সাথে যোগাযোগ করে। এ সময় ইউপি মেম্বার দালালদের বাড়ি গিয়ে এবং মানবপাচারকারীদের পরিবারের সাথে কথা বলে তাদের টাকা ফেরত দেয়ার আশ্বাস দেন। তবে সরেজমিন দালালদের বাড়ি গিয়ে তাদের খোজ পাওয়া যায়নি।

এ ব্যাপারে দালাল হিরাই ও বাচ্চুর মা রহিমা খাতুন জানান, তিনি তার পুত্রদের ব্যাপারে কিছুই জানেন না। তাদের সাথে তার কখনোই দেখা হয়না, এমনকি তারা বাড়িতেও আসে না।

গাজীপুর ইউপি মেম্বার আবু তাহের ছক্কা জানান, বাচ্চু ও তার সাঙ্গপাঙ্গরা দেশ থেকে টাকা সংগ্রহ করে এবং হিরাই বিদেশে বসে ওই টাকা গ্রহণ করে।

এ বিষয়ে গাজীপুর ইউপি চেয়ারম্যান মাওলানা তাজুল ইসলাম জানান, নিখোঁজ যুবকদের দেশে ফিরিয়ে আনা, তাদের টাকা উদ্ধার ও দালালদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে তিনি উদ্যোগ নেবেন।

হবিগঞ্জের বিভিন্ন স্থান থেকে নিখোঁজ যুবকরা হলো, গাজীপুর ইউনিয়নের টেকেরঘাট গ্রামের সুলেমান মিয়ার পুত্র আব্দুল বাছির (২১), সুন্দর আলীর পুত্র জামাল (২৫), বাল্লা গ্রামের মরফত উল্লাহ’র পুত্র মতলিব মিয়া (৩৫), আশরাফ উল্লাহ’র পুত্র সেলু মিয়া (২১), জমির আলীর পুত্র লাভলু মিয়া, গোবরখলা গ্রামের মজিবুর রহমানের পুত্র মোজাম্মেল হক (২১), খেলু মিয়ার পুত্র গাজীপুর হাই স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাশকৃত রাসেল মিয়া, আঞ্জব আলীর পুত্র গাজীপুর হাই স্কুর এন্ড কলেজ থেকে এইচএসসি পাশ মুকতাজিল, দিলু মিয়ার পুত্র জসিম(১), দিঘীরপাড় গ্রামের আব্দুল হাই’র পুত্র জসিম (২৫), গাজীপুর ইউনিয়নের আলীনগর গ্রামের ময়না মিয়া (২৩), বড়জুস গ্রামের সাইফুল মিয়া (২১), বানিয়াচং উপজেলার বলাকিপুর গ্রামের আব্দুল কাদিরের পুত্র জমির আলী (২১) ও শের আলীর পুত্র সমুজ আলী (২৬)। সদর ৪নং দক্ষিণ পশ্চিম ইউনিয়নের শরীফ উদ্দিন রোডের প্রথমরেখ সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বাড়ির রশিদ আহমদের পুত্র মোঃ সাইফুল ইসলাম জুসেদ (২৭), আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নের পশ্চিমভাগের তিনকোশা মহল্লার মোঃ নোমান চৌধুরী (২১) ও গোপী চন্দ্র চন্দ (২৫)।

নিখোঁজ যুবক জসিমের পিতা আব্দুল হাই জানান, তার পুত্রকে জিম্মি অবস্থায় রেখে নির্যাতন করে ৫ লাখ টাকা আদায় করে দালাল বাচ্চু ও তার দল। তিনি দালালদের বিরুদ্ধে চুনারুঘাট থানায় জিডি করতে গেলে ওসি অমূল্য কুমার চৌধুরী তা গ্রহণ করেননি। তবে ওসি (তদন্ত) ইকবাল হোসেন জানান, দালালদের খোঁজ পেলে ব্যবস্থা নেয়া হবে।

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার অর্ধশত পরিবারদের দাবি, তাদের সন্তানদের দেশে ফিরিয়ে আনা ও দালালদের শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হউক।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: