সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ  » «   ‘মোদি হলেন সন্ত্রাসী,’ হাউসটনে বিক্ষোভে শিখ-কাশ্মীরিরা (ভিডিও)  » «   সাপের ছোবল থেকে রক্ষা পেতে চা বাগানে স্বর্পভাস্কর্য  » «   মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ  » «   কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন  » «   নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার  » «   ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শুরু  » «   সৌদিতে শূলে চড়িয়ে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর  » «   কৃষিতে স্বাবলম্বী কামালবাজারের অনেক কৃষক  » «   মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «  

সিলেটে ‘ফ্লাই দুবাই’ ফ্লাইট পুনঃচালুর দাবি



imagesনিউজ ডেস্ক :: জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার এক মতবিনিময় সভা থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আমিরাত এয়ার লাইন্সের সরাসরি ‘ফ্লাই দুবাই’ ফ্লাইট পুনঃচালুর দাবিতে আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। সভায় দাবি আদায়ে কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সভায় কমিউনিটি নেতারা দুবাই-সিলেট রুটের ‘ফ্লাই দুবাই’ বন্ধ থাকায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে তা চালুর দাবি জানান। সভায় নেতারা দাবি আদায় না হওয়া পর্যন্ত নিউ ইয়র্ক সফররত সরকারের মন্ত্রীদের কালো পতাকা প্রদর্শন, দাবির সমর্থনে অর্থমন্ত্রীর সঙ্গে ফোনালাপ করে সহযোগিতা কামনার পরামর্শ দেন।

পাশাপাশি বৃহত্তর সিলেটের সংসদ সদস্যসহ দেশ ও প্রবাসের জালালাবাদ এসোসিয়েশনের নেতাদের সহযোগিতা কামনা করে ‘ফ্লাই দুবাই’ ফ্লাইট চালুর দাবিতে স্বোচ্চার হওয়ার আহ্বান জানান। সভায় প্রয়োজনে বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশ কন্সুলেটের সামনে বিক্ষোভ সমাবেশ করারও সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া দাবির সমর্থনে ওয়েবসাইট ও ফেসবুক চালুসহ সকল প্রকার সামাজিক যোগাযোগ মাধ্যমে জালালাবাদবাসীর সহযোগিতা কামনা করা হয়।

নিউ ইয়র্কের এস্টোরিয়ার জালালাবাদ এসোসিয়েশনের অফিসে গত রোববার সন্ধ্যায় সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী। সভায় নিউ ইয়র্কে বসবাসরত বৃহত্তর সিলেটের সর্বস্তরের প্রবাসী বাংলাদেশি ও কমিউনিটি নেতারা অংশ নেন।

সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটি ইন্ক নিউইয়র্কের সভাপতি আজমল হোসেন কুনু ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার, সোসাইটির সদস্য মোহাম্মদ ফখর উদ্দীন, ব্রঙ্কস বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুস শহীদ, জালালাবাদ এসোসিয়েশনের উপদেষ্টা তোফায়েল আহমদ চৌধুরী, প্রাক্তন সভাপতি আব্দুল বাসিত, অ্যাডভোকেট নাসির উদ্দীন, মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী ও গিয়াস উদ্দীন, কমিউনিটি নেতা নুরুল ইসলাম বতা, লোকমান হোসেইন লুকু, মোহাম্মদ আব্দুল মতিন, একলিমুজ্জামান নুনু, মাহবুব আহমদ চৌধুরী, বদরুজ্জামান চৌধুরী, আব্দুল বাছির খান, মিজানুর রহমান চৌধুরী, মোহাম্মদ বেলাল আহমদ, আকবর হোসেন, আতাউল গনি আসাদ, শেরওয়ান আহমদ চৌধুরী, এবাদ চৌধুরী, শেখ আতিকুল ইসলাম, মোহাম্মদ হেলিম উদ্দীন, সিটির কমিউনিটি বোর্ড মেম্বার মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি বিলাল চৌধুরী প্রমুখ।

সভায় বক্তারা বাংলাদেশ বিমান কর্তৃপক্ষের অসহযোগিতার কারণে ‘ফ্লাই দুবাই’ বন্ধ রয়েছে বলে অভিযোগ করেন এবং দাবি আদায়ে সবাইকে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সভায় জালালাবাদ এসোসিয়েশনের কর্মকর্তারা জানান, ‘ফ্লাই দুবাই’ চালুর দাবিতে এসোসিয়েশনের পক্ষ থেকে গত ৪ এপ্রিল জাতিসংঘের বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেনের মাধ্যমে স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, ওই স্মারকলিপির ব্যাপারে আজও প্রতিক্রিয়া সরকারের কাছ থেকে পাওয়া যায়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: