মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিল্লির বিভিন্ন স্থানে ব্যাপক সংঘর্ষে চার জন নিহত ও ৫০ জন আহত  » «   পুলিশের কব্জায় অটোরিকশা, মায়ের ক্যান্সার চিকিৎসায় শেষ সম্বলও বিক্রি  » «   ১০ লাখ শিক্ষার্থী পাবে ২৯২ কোটি টাকা  » «   ৩৪০০ টাকার পাসপোর্ট ফি ৫২০০ টাকা চেয়ে দুদকের হাতে ধরা  » «   কিশোরগঞ্জে ভাবিকে হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড  » «   ক্ষমতাসীনরা দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে  » «   চট্টগ্রামে শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু  » «   মামলা তুলে না নেয়ায় স্ত্রীকে মেরেই ফেললেন স্বামী  » «   ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, চার পুলিশ সদস্য কারাগারে  » «   করোনাভাইরাস : জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু  » «   বঙ্গবন্ধু উপাধির ৫১ বছর  » «   ঢাকা-সিলেট ৬ লেনে এডিবির অর্থ ফেরত যাওয়ার শঙ্কা  » «   বাঈজী সরদারনি যুব মহিলালীগ নেত্রী পাপিয়ার উত্থান যেভাবে  » «   কী আছে পাপিয়ার ভিডিও ক্লিপে?  » «   ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «  

‘মন কি বাত’ রেডিও অনুষ্ঠানে আসছেন মোদি-ওবামা



5. obama-modiআন্তর্জাতিক ডেস্ক::
ভারতের আসন্ন প্রজাতন্ত্র দিবসে মার্কিন প্রেসিডেন্টের সফর স্মরণীয় করে রাখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ওবামা যৌথ রেডিও ভাষণ দিবেন। ২৭ জানুয়ারি এ যৌথ রেডিও ভাষণ স¤প্রচারিত হবে। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আগামী সপ্তাহে নয়াদিল্লীতে ৩ দিনের সফরকালে অনুষ্ঠানটিতে যোগ দেবেন। বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী টুইট করে তার এই ‘মন কি বাত’ (মনের কথা) অনুষ্ঠানের পরিকল্পনার কথা ঘোষণা করেছেন।

গতবছর ভারতীয় প্রধানমন্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্র সফরকালে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে যৌথভাবে ওয়াশিংটন পোস্টে উপ-সম্পাদকীয় লিখেছিলেন। সেই প্রথমবার কোনও ভারতীয় নেতার সঙ্গে কলম ধরেছিলেন কোনও মার্কিন প্রেসিডেন্ট। আগামী ২৫ জানুয়ারি ভারতে আসছেন ওবামা। ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসের দিনের প্যারেডে তিনিই প্রধান অতিথি। সূচী অনুযায়ী ঘণ্টা দুয়েক তিনি এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

২৭ জানুয়ারি সিরি ফোর্ট অডিটোরিয়াম থেকে ভারত ও আমেরিকার উদ্দেশে ভাষণ দেয়ার কথা মার্কিন প্রেসিডেন্টের। দেশে ফিরে যাবার আগে তাজমহল দর্শন করবেন তিনি। ওবামার সঙ্গে আসবেন মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা ও ২ কন্যা সাশা ও মালিয়া।

সংবাদটি শেয়ার করুন

Developed by: