সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «   বুরকিনা ফাসোতে মসজিদে ঢুকে ১৬ মুসল্লিকে গুলি করে হত্যা  » «   হবিগঞ্জে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ  » «   সৌদি-ইরান উত্তেজনা মধ্যস্ততায় তেহরানের পথে ইমরান খান  » «   ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ৭৬ শতাংশ ফেল  » «   সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়: ওবায়দুল কাদের  » «   ৮ দিন পর ফিরলেন আমিরাতের প্রথম মহাকাশচারী  » «   শ্রীমঙ্গলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত  » «   ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ চেয়ে হাইকোর্টে রিট  » «   টাইফুনে লন্ডভন্ড জাপান, নিহত বেড়ে ১৯  » «   আবরারের খুনিকে কারাগারে গণপিটুনি  » «   রাজীবের মৃত্যু: ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ স্বজন পরিবহনকে  » «   আমি বহু ইস্যুতেই নোবেল পাই, ওরা দেয় না: ট্রাম্প  » «  

‘মন কি বাত’ রেডিও অনুষ্ঠানে আসছেন মোদি-ওবামা



5. obama-modiআন্তর্জাতিক ডেস্ক::
ভারতের আসন্ন প্রজাতন্ত্র দিবসে মার্কিন প্রেসিডেন্টের সফর স্মরণীয় করে রাখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ওবামা যৌথ রেডিও ভাষণ দিবেন। ২৭ জানুয়ারি এ যৌথ রেডিও ভাষণ স¤প্রচারিত হবে। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আগামী সপ্তাহে নয়াদিল্লীতে ৩ দিনের সফরকালে অনুষ্ঠানটিতে যোগ দেবেন। বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী টুইট করে তার এই ‘মন কি বাত’ (মনের কথা) অনুষ্ঠানের পরিকল্পনার কথা ঘোষণা করেছেন।

গতবছর ভারতীয় প্রধানমন্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্র সফরকালে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে যৌথভাবে ওয়াশিংটন পোস্টে উপ-সম্পাদকীয় লিখেছিলেন। সেই প্রথমবার কোনও ভারতীয় নেতার সঙ্গে কলম ধরেছিলেন কোনও মার্কিন প্রেসিডেন্ট। আগামী ২৫ জানুয়ারি ভারতে আসছেন ওবামা। ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসের দিনের প্যারেডে তিনিই প্রধান অতিথি। সূচী অনুযায়ী ঘণ্টা দুয়েক তিনি এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

২৭ জানুয়ারি সিরি ফোর্ট অডিটোরিয়াম থেকে ভারত ও আমেরিকার উদ্দেশে ভাষণ দেয়ার কথা মার্কিন প্রেসিডেন্টের। দেশে ফিরে যাবার আগে তাজমহল দর্শন করবেন তিনি। ওবামার সঙ্গে আসবেন মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা ও ২ কন্যা সাশা ও মালিয়া।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: