সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে কমতে শুরু করেছে ডেঙ্গুর প্রকোপ  » «   শোভন-রাব্বানীর পর এবার আলোচনায় যুবলীগ  » «   মধ্যরাতে ‘এক কাপড়ে’ সৌদি থেকে ফিরলেন ১৭৫ বাংলাদেশি  » «   ভারতে ভয়াবহ নৌকাডুবি: নিহত ১২, নিখোঁজ ৩০  » «   এবার রিফাত হত্যার নতুন ভিডিও প্রকাশ্যে  » «   সিলেটে গ্রেফতার সেই ডিআইজির পক্ষে দাঁড়ালেন সাবেক খাদ্যমন্ত্রী  » «   পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে সিলেট বিভাগের পৌর মেয়রদের বৈঠক  » «   কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য  » «   সৌদির তেলক্ষেত্রে হামলার পর থেকেই তেলের দাম ১০ শতাংশ বৃদ্ধি  » «   ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ৩ হাজার বাংলাদেশি  » «   নবীগঞ্জে আগুনে পুড়ে ছাই ৫টি ঘর, ১২ লাখ টাকার ক্ষতি  » «   ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদকের প্রতিশ্রুতি  » «   শ্রমিক-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র, আহত ৩০  » «   চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের  » «  

মনিটর হিসেবে কাজ করবে মিরর!



miror-670x446তথ্য-প্রযুক্তি ডেস্ক:: বিশ্বখ্যাত মোটরগাড়ি ক্যাডিলাকের নতুন মডেলে সংযোজন করা হয়েছে অত্যাধুনিক এক রিয়ারভিউ মিরর। এ মিররটি বাস্তবে মিরর বা আয়না হিসেবে কাজ করা ছাড়াও, মনিটর বা স্ক্রিন হিসেবেও চলে। এতে গাড়ির পেছনের রাস্তার দৃশ্য অত্যন্ত পরিষ্কারভাবে দেখা যায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।

২০১৬ সালের মডেলের সিটি৬ মডেলের চার দরজা গাড়িটিতে রয়েছে নতুন ধরনের এ রিয়ারভিউ মিরর। এ মিররটির স্ক্রিনের জন্য রয়েছে গাড়ির পেছনে স্থাপিত ক্যামেরা। সে ক্যামেরার চিত্রই সম্প্রচারিত হয় মিরররূপী মনিটরে।

অতীতে এমন মিরর বিচ্ছিন্নভাবে পাওয়া গেলেও তা স্থাপিত হয় নিশানের একটি কনসেপ্ট গাড়িতে। ক্যাডিলাক এ রিয়ারভিউ মিরর প্রযুক্তির ১০টি পেটেন্ট করেছে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: