শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

মনিটর হিসেবে কাজ করবে মিরর!



miror-670x446তথ্য-প্রযুক্তি ডেস্ক:: বিশ্বখ্যাত মোটরগাড়ি ক্যাডিলাকের নতুন মডেলে সংযোজন করা হয়েছে অত্যাধুনিক এক রিয়ারভিউ মিরর। এ মিররটি বাস্তবে মিরর বা আয়না হিসেবে কাজ করা ছাড়াও, মনিটর বা স্ক্রিন হিসেবেও চলে। এতে গাড়ির পেছনের রাস্তার দৃশ্য অত্যন্ত পরিষ্কারভাবে দেখা যায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।

২০১৬ সালের মডেলের সিটি৬ মডেলের চার দরজা গাড়িটিতে রয়েছে নতুন ধরনের এ রিয়ারভিউ মিরর। এ মিররটির স্ক্রিনের জন্য রয়েছে গাড়ির পেছনে স্থাপিত ক্যামেরা। সে ক্যামেরার চিত্রই সম্প্রচারিত হয় মিরররূপী মনিটরে।

অতীতে এমন মিরর বিচ্ছিন্নভাবে পাওয়া গেলেও তা স্থাপিত হয় নিশানের একটি কনসেপ্ট গাড়িতে। ক্যাডিলাক এ রিয়ারভিউ মিরর প্রযুক্তির ১০টি পেটেন্ট করেছে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: