সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ  » «   ‘মোদি হলেন সন্ত্রাসী,’ হাউসটনে বিক্ষোভে শিখ-কাশ্মীরিরা (ভিডিও)  » «   সাপের ছোবল থেকে রক্ষা পেতে চা বাগানে স্বর্পভাস্কর্য  » «   মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ  » «   কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন  » «   নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার  » «   ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শুরু  » «   সৌদিতে শূলে চড়িয়ে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর  » «   কৃষিতে স্বাবলম্বী কামালবাজারের অনেক কৃষক  » «   মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «  

ব্লগার অনন্ত হত্যার তদন্তভার যাচ্ছে সিআইডিতে



ananta-picনিউজ ডেস্ক :: ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যাকাণ্ডের তদন্তের দায়িত্ব চলে যাচ্ছে সিআইডিতে। হত্যাকাণ্ডেরর ১৪ দিন পর পুলিশ সদর দপ্তর থেকে এমন নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার বিকেলে এক ক্ষুদ্রে বার্তায় বাংলামেইলকে এ তথ্য জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ।

তিনি জানান, আজ পুলিশ সদর দপ্তর থেকে নির্দেশ দেয়া হয়েছে অনন্ত বিজয় দাশের হত্যাকাণ্ডের তদন্তভার সিআইডিতে দেয়ার জন্য।

তবে বিকেল পৌনে ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার তদন্ত কাজ সিআইডিতে হস্তান্তর করা হয়নি।

প্রসঙ্গত, গত ১২ মে সিলেট নগরীর সুবিদবাজারে চাপাতি দিয়ে কুপিয়ে অনন্তকে হত্যা করে দুর্বৃত্তরা। ছাতকের ঝাউয়াবাজারের পূবালী ব্যাংকের শাখার কর্মকর্তা অনন্ত ওইদিন অফিসে যাওয়ার জন্যই বাসা থেকে বেরিয়েছিলেন। কয়েক’শ গজ যাওয়ার পর ৪ জন ঘাতক তাকে চাপাতি দিয়ে কুপিয়ে খুন করে। প্রকাশ্য দিবালোকে এমন হত্যাকাণ্ডের পর প্রতিবাদের ঝড় ওঠে সিলেটসহ সারাদেশে।

কিন্তু হত্যাকান্ডের ১৪ দিন পেরিয়ে গেলেও অগ্রগতি হয়নি তদন্তের। কে বা কারা, কি উদ্দেশ্যে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তার কিছুই বের করতে পারেনি পুলিশ। যে কারণে অনন্ত বিজয় হত্যাকাণ্ডের মামলার তদন্তভার আজ সিআইডিতে হস্তান্তর করার জন্য নিদের্শ দেয়া হয়েছে।

তবে জঙ্গি সংগঠন আল কায়েদার ভারতীয় শাখা আল-কায়েদা ইন ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট (একিউআইএস) অনন্ত হত্যার দায় নিয়েছে- এমন বক্তব্য দিয়ে হত্যাকাণ্ডের ঘণ্টা দুয়েকের মধ্যে আনসার আল-ইসলাম একটি টুইট করলেও এমন দাবির সত্যতা একনো নিশ্চিত নয়। এরআগে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়ের হত্যারও দায় নিয়ে টুইট করতে দেখা গিয়েছিল।

মাস তিনেকের ব্যবধানে বাংলাদেশে সমমনা তিন ব্লগার- অভিজিৎ রায়, ওয়াশিকুর ওয়াশিকুর রহমান বাবু ও অনন্ত বিজয় দাশ- হত্যাকাণ্ডের প্রতিবাদ এসেছে দেশের পাশাপাশি আন্তর্জাতিক মহল থেকেও। তবে এসব ঘটনার তদন্তে পুলিশ এখনো সফলতার মুখ দেখেনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: