বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «   যুক্তরাজ্যে ১ দিনে ৫৬২ জনের মৃত্যু  » «   ক্লিনিকে ডাক্তার নেই, ফিরে যাচ্ছেন রোগীরা  » «   ৩ হাজার হাজতিকে মুক্তি দিচ্ছে সরকার  » «   সংকটে বাংলাদেশের পাশে থাকার ঘোষণা বিদেশি ক্রেতাদের  » «   সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «  

পুলিশ বেষ্টনীর মধ্যেও অভিজিৎকে হত্যা : নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ



9. BNPনিউজ ডেস্ক::
সাধারণ নাগরিকদের জানমালের নিরাপত্তা নিশ্চিতে সরকার আজ ব্যর্থ হয়েছে মন্তব্য করে বিবৃতি দিয়েছে বিএনপি। গত বৃহস্পতিবার ব্লগার ও লেখক অভিজিৎ হত্যাকান্ডের নিন্দা জানিয়ে বিএনপির পক্ষ থেকে দেয়া ওই বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বলেন, বাংলা একাডেমি ও টিএসসির মতো স্থানে নিশ্ছিদ্র পুলিশ বেষ্টনীর মধ্যেও ব্লগার অভিজিৎ রায়ের হত্যাকাণ্ড প্রমাণ করে এদেশের কোনো নাগরিকের জান-মালের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ। আমরা অভিজিৎ হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং এর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি।

আজ শনিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সালাহ উদ্দিন আহমদ এসব কথা বলেন। বিএনপি ও ২০ দলের চলমান আন্দোলন শুধুমাত্র ক্ষমতায় যাওয়ার লড়াই নয় উল্লেখ করে সালাহ উদ্দিন বলেন, রাষ্ট্রের মালিকানা জনগণের কাছে ফেরত দেয়ার এই আন্দোলনকে সরকার জাতীয় ও আন্তর্জাতিকভাবে সন্ত্রাসী ও জঙ্গি কর্মকাণ্ড হিসেবে উপস্থাপনের সীমাহীন অপচেষ্টা চালিয়েও ব্যর্থ হয়েছে।
সরকার অস্ত্রের জোরে জনগণের সকল গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার কেড়ে নিয়েছে মন্তব্য করে বিবৃতিতে সালাহ উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর স্মরণে রাখা উচিৎ যে, তাঁর বাবা বাকশাল গঠনের মাধ্যমে গণতন্ত্র হত্যা করে যেমন আওয়ামী লীগকে অস্তিত্বহীন করে দিয়েছিল; তেমনি তিঁনিও বাবার পদাঙ্ক অনুসরণ করে পূণর্বার আওয়ামী লীগকে রাজনৈতিকভাবে দাফন করার আয়োজন করে চলেছেন।
বিএনপির মহাসচিব বলেন, দিনাজপুরের চিরিরবন্দরের নিভৃত পল্লীতে শুক্রবার মিথ্যা মামলায় বিএনপি নেতাকে ধরতে গিয়ে ছেলে রেজওয়ানুলকে হত্যা করে স্ত্রী-কন্যাকে গুলিবিদ্ধ করে পুলিশ গ্রামবাসীর প্রতিরোধে পলায়ন করতে বাধ্য হয়। রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে আজ দেশের সকল পাড়ায়-মহল্লায় জনগণের নেতৃত্বে স্বত:স্ফুর্তভাবে প্রতিরোধ-সংগ্রাম কমিটি গড়ে উঠেছে। জনতার স্বত:স্ফুর্ত প্রতিরোধের মুখেই অবৈধ সরকারও পলায়নে বাধ্য হবে অতি শিগগিরই।

মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বলেন, এছাড়া, ছাত্রদল, যুবদলসহ যেসকল অসংখ্য নেতা-কর্মীকে পুলিশ গ্রেফতারের পর অস্বীকার করছে তাদের সকলের তালিকা আমরা সংরক্ষণ করছি। পুলিশ-র‌্যাবের কতিপয় দলকানা সদস্যদের উদ্দেশ্যে বলতে চাই-এই সরকারই শেষ সরকার নয়; অতএব অবৈধ সরকারের পৃষ্ঠপোষকতা করে আইনের হাত থেকে নিজেদের রক্ষা করতে পারবেন না।

তিনি বলেন, গণতন্ত্র মুক্তি আন্দোলনের চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত চলমান অনির্দিষ্টকালের শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচির পাশাপাশি রোববার সকাল ছয়টা থেকে বুধবার সকাল ছয়টা পর্যন্ত দেশব্যাপী ৭২ ঘণ্টার সর্বাত্মক হরতাল এবং রোববার সারাদেশে অনুষ্ঠিতব্য গণমিছিল শান্তিপূর্ণভাবে পালন করতে খালেদা জিয়ার পক্ষ থেকে আবারো বিএনপি ও ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীকে উদ্বাত্ত আহবান জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: