সোমবার, ৩০ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

দেলোয়ার হোসাইনের গল্পগ্রন্থ ‘নিয়ন আলোর বায়োগ্রাফি’



Nion-Alor-Bayographiঅবনী নাজমিন ::
ঢাকার ‘ম’ প্রকাশন থেকে অমর একুশে বইমেলায় প্রকাশ হয়েছে দেলোয়ার হোসাইনের গল্প গ্রন্থ ‘নিয়ন আলোর বায়োগ্রাফি’। বইটির প্রচ্ছদ করেছেন মাসুম বিল্লাহ। প্রকাশ করেছে ‘ম’ প্রকাশনী।
এটি দেলোয়ার হোসাইনের প্রথম গল্পের বই। ভিন্ন আঙ্গিকের ১১টি গল্প রয়েছে বইটিতে । এর আগে তার দুটি কবিতার বই বের হয়েছে। ‘নৈ:শব্দ্যের আততায়ী’ ও ‘আমি কেঁদেছিলাম শেষ রাত্রি পর্যন্ত’
প্রকাশিত বইটি নিয়ে দেলোয়ার হোসাইন বলেন, ‘নিয়ন আলোর বায়োগ্রফি’ নামগল্প থেকে বইয়ের শিরোনাম নেয়া হলেও প্রতিটি গল্পের একটায় সুর- মানবীয় সম্পর্ক তথা জীবনকে নানান দৃষ্টিকোণ থেকে দেখার চেষ্টা । আধুনিক সময়ের একটি প্রধানতম সমস্যা হচ্ছে নিজেকে চিনতে না পারা । এখানে মানুষের সবকিছুই আছে কিন্তু কিছুই যেন নেই, এমনই এক দ্বৈততা থেকে মানুষের মানসিক মৃত্যু প্রবল হয়ে উঠছে দিনকে দিন ।
দেলোয়ার হোসাইন মূলত কবিতার মানুষ। দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকগুলোতে লিখে যাচ্ছেন নিয়মিতভাবে। পেয়েছেন পুরস্কারও। লেখালেখির বাহিরে তার নিজস্ব আর কিছু নেই বলে সময়ের রাফখাতায় সারাক্ষণ খোঁড়াখোড়ি করেন। নিজেকে খুঁজে বেড়ান মানুষের অভিধানে…..
গল্প গ্রন্থটি এবারের একুশের বইমেলায় পাওয়া যাচ্ছে লিটল ম্যাগ চত্বর ‘ম’ এর স্টলে।
বর্তমানে দেলোয়ার সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডেইলি সিলেটের সাহিত্য সম্পাদক হিসেবে কাজ করছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: