রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «   জেলগেট থেকে স্বামীকে নিয়ে যায় ডিবি, আজ শুনি বন্দুকযুদ্ধে নিহত  » «   ইরানে করোনাভাইরাসে ৫ জনের মৃত্যু  » «   আ. লীগের মনোনয়ন পাননি স্বামী, যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন শাবানা  » «   অনৈতিক কাজে নারী সরবরাহ, দম্পতিসহ গ্রেপ্তার ৪  » «   পাকিস্তান আমলে রাস্তায় আন্দোলন করেছি, এখন করা যায় না  » «   ব্যাংক ঋণে চলছে সরকার  » «   মুজিববর্ষে ২০০ টাকার নোট আসছে বাজারে  » «   সরকারি চাকরিজীবীদের বড় সুখবর দিল সরকার  » «   বিমানবন্দরে মুসলিমদের বাড়তি তল্লাশির পরামর্শ রায়ানএয়ার সিইওর  » «   শীর্ষ সন্ত্রাসী জিসানের অন্যতম সহযোগী শাকিল গ্রেপ্তার  » «   কুৎসা রটানোয় হতাশ হলেও বার্সাতে সুখেই আছেন মেসি  » «   ওয়াসার পানির দাম বাড়ানোর প্রস্তাব, ক্ষুব্ধ নগরবাসী  » «   শহীদের সঙ্গে প্রেম ভাঙলো কার দোষে? মুখ খুললেন কারিনা  » «   বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল সখীপুরের ২ হাজারের বেশি মানুষ  » «  

‘দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ হবে সন্ত্রাসমুক্তি’



13. hasinaনিউজ ডেস্ক::
বাংলাদেশ সন্ত্রাস, জঙ্গিবাদের চারণভূমি ছিলো উল্লেখ করে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেই তা দমন করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ হবে সন্ত্রাসমুক্ত।

বুধবার দুপুরে গুলশানের পুলিশ প্লাজা কনকর্ডে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের নবনির্মিত বাণিজ্যিক ভবন উদ্বোধন শেষে বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পুলিশ সদস্যদের সমস্যা সমাধানের জন্য কল্যাণ ফান্ড। এই ফান্ডের টাকা দিয়ে তারা নিজেদের প্রয়োজন মেটাতে পারেছন- এটাই বড় কথা।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, এই প্লাজাটি চমৎকার একটি স্থানে। পাশেই হাতিরঝিল। যে উদ্দেশ্য নিয়ে আপনারা এটি করেছেন সেটা আশাকরি সফল হবে।

তিনি বলেন, রাজারবাগ পুলিশ লাইনে ব্যার‍াক নেই। সেখানে নানা ধরনের সমস্যা ছিলো। আমরা সরকার গঠনের পর থেকে পুলিশ বাহিনীর সমস্যা সমাধানে কাজ করছি।

সমগ্র বাংলাদেশে পুলিশদের নিয়ে প্রজেক্ট করে এদের সমস্যা সমাধানে কাজ করবে সরকার।

শেখ হাসিনা বলেন, পুলিশের ডিউটির রাত-দিন নেই। এদের সঙ্গে কার্পণ্য করে কোনো লাভ নেই। সারা দেশে যতো তাণ্ডব হয়েছে, গোয়েন্দা সংস্থা সময়মতো তথ্য নিয়ে সমস্যা সমাধান করেছে। পুলিশ বাহিনীও বিরাট ভূমিকা পালন করেছে। জনগণের জন্য প্রাণ দিয়েছে।

তিনি বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদের চারণভূমি ছিলো বাংলাদেশ। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে তা দমন করেছে। গোয়েন্দা সংস্থা দ্রুত ব্যবস্থা নিচ্ছে বলে আমরা সন্ত্রাসবাদ নির্ম‍ূল করতে পেরেছি। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় তারা ভূমিকা পালন করছে।

প্রধানমন্ত্রী বলেন, এই দেশের মানুষের কল্যাণের কথা চিন্তা করেই আমরা কাজ করি। চেষ্টা করিদেশের মানুষের মাঝে স্বস্তি ও আস্থা ফিরিয়ে আনার। দেশের পুলিশেরও একই দায়িত্ব পালন করা দরকার।

পুলিশ সদস্যদের তিনি বলেন, অনেক কিছু আপনার‍া চাননি। আমরা নিজেরাই আপনাদের সুব্যবস্থা করে দিয়েছি। বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এটাই আমাদের প্রাপ্তি। আমরা মানুষের কাছে হাত পেতে নয়, কাজ করেই সেটা প্রমাণ করেছি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: