সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ  » «   ‘মোদি হলেন সন্ত্রাসী,’ হাউসটনে বিক্ষোভে শিখ-কাশ্মীরিরা (ভিডিও)  » «   সাপের ছোবল থেকে রক্ষা পেতে চা বাগানে স্বর্পভাস্কর্য  » «   মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ  » «   কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন  » «   নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার  » «   ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শুরু  » «   সৌদিতে শূলে চড়িয়ে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর  » «   কৃষিতে স্বাবলম্বী কামালবাজারের অনেক কৃষক  » «   মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «  

ডুডলে ২০১৪ সালকে বিদায় জানালো গুগল



doodle_2014অনলাইন ডেস্ক:: বিশেষ বিশেষ দিনে নতুন ডুডল নিয়ে হাজির হয় গুগল। ২০১৪ সালের বিদায় উপলক্ষ্যেও একটি ডুডল তৈরি করেছে গুগল। সেখানে মূলত বিদায়ী বছরের বিভিন্ন উল্লেখযোগ্য ঘটনা তুলে ধরা হয়েছে।

২০১৪ সালের একটি আলোচিত গেম ছিল ফ্ল্যাপি বার্ড। ডুডলের শুরুতেই দেখানো হয়েছে একটি পাখিকে যা ফ্ল্যাপি বার্ডের প্রতিচ্ছবি। এ বছরই ফ্ল্যাপি বার্ড গেমটি আইওএস অ্যাপ স্টোর থেকে সরিয়ে নিয়েছিলেন গেমটির নির্মাতা।

ডুডলে পাখিটি উড়তে উড়তে রূপান্তরিত হয় একটি ফুটবলে। এ বছর অনুষ্ঠিত হয় বিশ্বকাপ ফুটবল। ক্রিয়া জগতের বাইরে প্রযুক্তি জগতেও আলোড়ন তুলেছিল ইভেন্টটি। টুইটারে সবচেয়ে বেশি টুইট এবং রিটুইট হয়েছিল বিশ্বকাপ ফুটবল নিয়ে।

মহাকাশ গবেষণাও নতুন মাত্রা পেয়েছে এ বছর। আর তাই গুগল তার ডুডলে তুলে ধরেছে রোসেটার ধূমকেতু জয় এবং ভারতের মঙ্গল অভিযানের চিত্রও।

প্রযুক্তি বিশ্বের কর্তাব্যক্তিদের কাছে এ বছর আরেকটি আলোচিত ঘটনা ছিল আইস বাকেট চ্যালেঞ্জ। গুগলের ডুডলে বাদ যায়নি এ বিষয়টিও।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: