শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

ডুডলে ২০১৪ সালকে বিদায় জানালো গুগল



doodle_2014অনলাইন ডেস্ক:: বিশেষ বিশেষ দিনে নতুন ডুডল নিয়ে হাজির হয় গুগল। ২০১৪ সালের বিদায় উপলক্ষ্যেও একটি ডুডল তৈরি করেছে গুগল। সেখানে মূলত বিদায়ী বছরের বিভিন্ন উল্লেখযোগ্য ঘটনা তুলে ধরা হয়েছে।

২০১৪ সালের একটি আলোচিত গেম ছিল ফ্ল্যাপি বার্ড। ডুডলের শুরুতেই দেখানো হয়েছে একটি পাখিকে যা ফ্ল্যাপি বার্ডের প্রতিচ্ছবি। এ বছরই ফ্ল্যাপি বার্ড গেমটি আইওএস অ্যাপ স্টোর থেকে সরিয়ে নিয়েছিলেন গেমটির নির্মাতা।

ডুডলে পাখিটি উড়তে উড়তে রূপান্তরিত হয় একটি ফুটবলে। এ বছর অনুষ্ঠিত হয় বিশ্বকাপ ফুটবল। ক্রিয়া জগতের বাইরে প্রযুক্তি জগতেও আলোড়ন তুলেছিল ইভেন্টটি। টুইটারে সবচেয়ে বেশি টুইট এবং রিটুইট হয়েছিল বিশ্বকাপ ফুটবল নিয়ে।

মহাকাশ গবেষণাও নতুন মাত্রা পেয়েছে এ বছর। আর তাই গুগল তার ডুডলে তুলে ধরেছে রোসেটার ধূমকেতু জয় এবং ভারতের মঙ্গল অভিযানের চিত্রও।

প্রযুক্তি বিশ্বের কর্তাব্যক্তিদের কাছে এ বছর আরেকটি আলোচিত ঘটনা ছিল আইস বাকেট চ্যালেঞ্জ। গুগলের ডুডলে বাদ যায়নি এ বিষয়টিও।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: