সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ৩ হাজার বাংলাদেশি  » «   নবীগঞ্জে আগুনে পুড়ে ছাই ৫টি ঘর, ১২ লাখ টাকার ক্ষতি  » «   ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদকের প্রতিশ্রুতি  » «   শ্রমিক-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র, আহত ৩০  » «   চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের  » «   কাশ্মিরের মুসলমানদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল  » «   হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ  » «   আফগান সীমান্তে ৪ পাকিস্তানি সেনা নিহত  » «   ঈদের খরচ হিসেবে ‘ন্যায্য পাওনা’ চেয়েছিলাম: রাব্বানী  » «   পুলিশ সুপারদের কুচকাওয়াজে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   ছাত্রলীগের নেতৃত্বে জয়-লেখক  » «   হিন্দি চাপিয়ে দিলে ভাষা যুদ্ধের হুমকি, রাজ্যে রাজ্যে প্রতিবাদ  » «   শিক্ষামন্ত্রীর কড়া চিঠি  » «   পরিবহন ধর্মঘটে বিপর্যস্ত প্যারিস; ৩৮০ কিমি ট্র্যাফিক জ্যাম!  » «  

ছাত্র রাজনীতিকে আবর্জনা মুক্ত করতে হবে: ওবায়দুল কাদের



24.rajnitiনিউজ ডেস্ক::
ক্যাম্পাসকে আবর্জনামুক্ত করলেই হবে না, পুরো ছাত্র রাজনীতিকে আবর্জনা মুক্ত করতে হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের ‘ক্লিন ক্যাম্পাস, সেফ ক্যাম্পাস’ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের কর্মীরা যেভাবে আজ ক্যাম্পাসের ময়লা আবর্জনা পরিস্কার করছে একই ভাবে ছাত্র রাজনীতিকেও আবর্জনামুক্ত করে পরিচ্ছন্ন করতে হবে। ছাত্রলীগের গুটিকয়েক নেতাকর্মীর জন্য গোটা ছাত্রলীগ বদনামের ভাগীদার হতে পারেনা না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনালী অর্জন বৃথা যেতে পারেনা।

মন্ত্রী বলেন, আমি মাঝে মধ্যে কিছু ‘আনপ্লেজান্ট’ কথা বলি। এটা দলের ভালোর জন্য বলি, আমাদের ভালোর জন্য বলি। এই যে আমার সামনে তরুণরা বসে আছেন। এদের দু’চোখে কত সোনালী স্বপ্ন। অথচ তারা রাজনীতি করে বঙ্গবন্ধুকে ভালোবেসে, শেখ হাসিনার কর্মী হিসেবে।

অনেকে আমাকে বলেন- ছাত্রলীগের কর্মসূচিতে আমি কেন যাই। আমি তাদের একটি কথাই বলে। ছাত্রলীগের কর্মসূচিতে আমি কেন যাবনা? ছাত্রলীগ আমার শৈশবের ভালোবাসা, কৈশরের উচ্ছ্বাস এবং প্রথম যৌবনের প্রেম। আমার রাজনীতির জন্ম হয়েছে এই ছাত্রলীগ থেকেই বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বেপরোয়া চালকরা যেমন দুর্ঘটনা ঘটায়। তেমনিভাবে বেপরোয়া রাজনীতিও চালকের মতোই ভয়ঙ্কর। তাই আমরা কেউ বেপরোয়া হবো না।

ছাত্রলীগের নতুন এ কর্মসূচির প্রশংসা করে কর্মসূচিটি সফল করতে ছাত্রলীগসহ ক্যাম্পাসের সকল কর্মকর্তা কর্মচারীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের সঞ্চালনায় উদেআবধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দী, এনামুল হক শামীম, সংগঠনটির সাবেক সভাপতি মাহমুদুল হাসান রিপন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: