মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন না হিলারি



আন্তর্জাতিক ডেস্ক:: ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিচ্ছেন না সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। নিউজ১২ কে দেয়া এক সাক্ষাতকারে প্রথমবারের মতো নির্বাচনে লড়াই না করার বিষয়টি নিশ্চিত করেছেন হিলারি নিজেই।

সোমবার রাতে দেয়া এক সাক্ষাতকারে হিলারি বলেছেন, তিনি প্রেসিডেন্ট পদের জন্য লড়াই না করলেও বিভিন্ন বিষয়ে কথা বলা বন্ধ করবেন না।২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তীব্র লড়াইয়ের পর হেরে যান হিলারি ক্লিনটন। হিলারি বলেন, আমি পরবর্তী নির্বাচনে লড়ছি না। তবে আমি যা বিশ্বাস করি তার জন্য আমি কাজ করে যাব, কথা বলে যাব এবং সমর্থন দিয়ে যাব।

হিলারি বলেন, আমি এটা নিশ্চিত যে, লোকজন এটা বুঝবে। নির্বাচন না করলেও আমি কথা বলে যাব এবং আমি নির্বাচনের জন্য কোথাও যাচ্ছি না। দেশের চলমান পরিস্থিতি নিয়ে তিনি বেশ উদ্বিগ্ন বলেও উল্লেখ করেছেন হিলারি।

তবে ২০১৬ সালের নির্বাচনে হেরে হিলারি বলেছিলেন যে, পরবর্তী নির্বাচনে তিনি ডেমোক্রেটিক দলের হয়ে সক্রিয় ভূমিকা পালন করবেন। কিন্তু সোমবার তিনি নিজেই নির্বাচনে অংশ নেবেন না বলে ঘোষণা দিলেন। তবে ইতোমধ্যেই ২০২০ সালের নির্বাচনের বেশ কয়েকজন প্রেসিডেন্ট প্রার্থীর সঙ্গে দেখা করেছেন এই সাবেক পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে গত জানুয়ারিতে ক্লিনটনের সাবেক নির্বাচনী ক্যাম্পেইনের চেয়ারম্যান জন পোডেস্টা জানিয়েছিলেন যে, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে চান না হিলারি। তখন থেকেই হিলারির নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে জল্পনা তৈরি হয়েছিল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: