মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

সরকারবিরোধী হলে ৩০ ডিসেম্বরের পরই রাস্তায় নামতাম : ভিপি নুর



নিউজ ডেস্ক:: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেন, দেশে এখন প্রতিটি বিষয়ে প্রধানমন্ত্রীকে বক্তব্য রাখতে হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসির নৈতিক স্খলনের কারণে যখন আন্দোলন হয় তা নিয়েও প্রধানমন্ত্রীকে প্রতিক্রিয়া জানাতে হয়। এর মাধ্যমে বুঝা যায় রাষ্ট্রের কোনো একটি প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারছে না।

মঙ্গলবার (১২ নভেম্বর) সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে উপাচার্যের অপসারণের দাবিতে আয়োজিত এক সংহতি সমাবেশে এসব কথা বলেন তিনি।

নুরুল হক নুর বলেন, আজকে সমাজ ও রাষ্ট্রের যেভাবে পচন ধরেছে তা ছাত্র-শিক্ষকের সম্মিলিত প্রচেষ্টায় দূর করতে হবে। দেশে এখন বিভিন্ন অনিয়ম ও অত্যাচারের বিরুদ্ধে ছাত্রসমাজ এগিয়ে আসছে। যার বহিঃপ্রকাশ আমরা জাহাঙ্গীরনগরে দেখতে পাচ্ছি।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের নৈতিক আন্দোলনগুলোকে সরকারবিরোধী আখ্যা দেয়া হয়। আমরা সরকারবিরোধী আন্দোলন করলে ৩০ ডিসেম্বরে যে ভোট ছাড়া নির্বাচন হয়েছে, তার পরই রাস্তায় নামতাম। কিন্তু নৈতিকতার জায়গা থেকে যখন আমরা কথা বলি, তখন কোনো যৌক্তিকতা বিবেচনা না করে আপনারা ষড়যন্ত্রের গন্ধ পান। কারণ আপনারা নিজেরা নৈতিকভাবে প্রশ্নবিদ্ধ।

নুরুল হক নুর বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যে দাবি দুর্নীতিবাজ ভিসিকে অপসারণ, আমরা তাদের সঙ্গে সম্মতি পোষণ করছি। একই সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার সঙ্গে যারা জড়িত তাদের বিচার এবং এই দুর্নীতিবাজ উপাচার্যের অপসারণ দাবি করছি।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ, বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: