শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

৪৫টি ট্যাংকসহ সৌদি ঘাঁটি দখল করেছে ইয়েমেনি যোদ্ধারা



7. yemenআন্তর্জাতিক ডেস্ক::
ইয়েমেনে আনসারুল্লাহ’র অনুগত স্বেচ্ছাসেবী বাহিনীর সদস্য এবং সশস্ত্র সেনাদল সীমান্তবর্তী আসির এলাকায় অত্যাধুনিক অস্ত্রে সমৃদ্ধ সৌদি আরবের একটি গুরুত্বপূর্ণ সামরিক ঘাঁটি দখল করে নিয়েছে। ইন্টারনেট ভিত্তিক বার্তা সংস্থা আল ওয়াহদাতের উদ্ধৃতি দিয়ে ইরানের বার্তা সংস্থা ইরনা এ খবর দিয়েছে।
সূত্রটি জানিয়েছে, সৌদি আরবের ওই সামরিক ঘাঁটিতে মোতায়েন ৪৫টি ট্যাংক, ৫৫টি সাজোয়া গাড়ি, বেশ কিছু গোলা ও অন্যান্য সামরিক সরঞ্জাম, ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য দূরপাল্লার ৪৬৫টি ক্ষেপণাস্ত্র ইয়েমেনের যোদ্ধারা দখল করে নিয়েছে। ওই অভিযানে ৫০ জনের বেশি সৌদি সেনা নিহত এবং আরো ৪০জনকে আটক করা হয়েছে।
সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় নাজরান এলাকায় গত শুক্রবার থেকে সৌদি সেনা ও আনসারুল্লাহ যোদ্ধাদের মধ্যে বিক্ষিপ্ত সংঘর্ষ চলে আসছে। এদিকে নাজরান ও জারান এলাকায় অবস্থিত সৌদি সেনারা ইয়েমেনের সীমান্তবর্তী এলাকায় গোলাবর্ষণ অব্যাহত রেখেছে।
সৌদি আরবের নেতৃত্বে কয়েকটি আরব দেশ গত ২৬ মার্চ থেকে বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে এ পর্যন্ত ইয়েমেনের বহু অবকাঠামো ধ্বংস করেছে।
সূত্র: রেতে

সংবাদটি শেয়ার করুন

Developed by: