মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

৩ ঘণ্টায় এত ভোট পেল কোথা থেকে, প্রশ্ন মুক্তিযুদ্ধমন্ত্রীর



download-(16)নিউজ ডেস্ক :: বিএনপিকে উদ্দেশ্য করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আপনারা বলছেন এই নির্বাচনে ভোট হয়নি। কিন্তু আপনারা মাত্র ৩ ঘণ্টা নির্বাচনে ছিলেন। ভোট না হলে মাত্র ৩ ঘণ্টায় আপনাদের সমর্থিত প্রার্থীরা এত ভোট পেল কোথা থেকে?

আজ রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেঞ্জ লাউঞ্জে বঙ্গবন্ধু জয় বাংলা লীগ আয়োজিত ‘বঙ্গবন্ধু স্বাধীনতা ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, সিটি নির্বাচনে ৪০ ভাগ ভোট হয়েছে। অথচ জাতীসংঘের মহাসচিব বলে ভোট হয়েছে কি না? এই নির্বাচনে কেন্দ্র ছিল ২৭০০টি। কিন্তু সমস্যা হয়েছে মাত্র ৫৭ টিতে।
তিনি বলেন, পাকিস্তান আমরা তৈরি করেছিলাম। আজকে যারা আসল পাকিস্তান তারা পাকিস্তান হওয়ার সময় ভোট দেয়নি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ ই মার্চ ভাষণ দিয়েছিলেন। সে ভাষণ থেকে বাঙালি জাতী ঐক্যবদ্ধ হয়েছিল। কিন্তু এ কে খন্দকার বলেন তিনি ওই ভাষণে পাকিস্তান জিন্দাবাদ বলেছেন। আমরা এতোগুলি মানুষ ছিলাম সেখানে, আমরা শুনিনি আর তিনি শুনেছেন?

মোজাম্মেল বলেন, এ কে খন্দকার ও মোস্তাকের মত লোকেরা মুলত এই দেশের স্বাধীনতা বিশ্বাস করে না। তাই তারা এ ধরনের মিথ্যাচার করে। তাদেরকে ১০ টা লাথি মারলেও তারা বুঝবে না, এরা নির্বোধ।

তিনি বলেন, কেউ কেউ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সরিয়ে খলনায়ককে নায়কের আসনে বসাতে চেয়েছিল। কিন্তু তারা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তাদের বিচার হয়নি। বিচার হয়েছে যারা প্রত্যেক্ষভাবে গুলি করেছে। সেদিন কোন এম্বাসি সারারাত খোলা ছিল? কে আমেরিকাকে জানিয়ে তারপর ঘুমিয়েছে? এর উৎগাঠন করতে হবে।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ কায়সার-ই-আলম প্রধানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শ্রী সতীশ চন্দ্র রায়, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সহ-সভাপতি ইসমত কাদীর গামা, বঙ্গবন্ধু জয় বাংলা লীগের সাধারন সম্পাদক সুজাউল করিম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: