শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর



নিউজ ডেস্ক:: ‘সরকার বলেছিলো ১০ টাকায় চাল খাওয়াবে, ৫ টাকায় লবণ খাওয়াবে। এখন চাল ৫০ টাকা, পেয়াজ ৩০০ টাকা। এটাই সরকারের দিনবদলের সনদ বলে মন্তব্য করেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।’

পিয়াজ এবং চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদে’র রবিবার শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেন প্রমুখ।

নুর আরও বলেন, ২০০৮ সালে সরকার দিনবদলের কথা বলেছিলো, এখন মানুষকে না খেয়ে থাকতে বলা হয়, রান্নায় পিয়াজ না দেওয়ার কথা বলা হয়। এটাই দিনবদলের সনদ। তিনি বলেন, একটি গণতান্ত্রিক ও জবাবদিহিতামূলক সরকারের অভাবে দেশ দৃর্বৃত্তায়নের দুষ্টুচক্রে ঘুরপাক খাচ্ছে। এই দেশে বিচার ক্ষমতাসীনদের হাতে বন্দী। বিচার বলেন, আইন বলেন, সবই তাদের হাতে বন্দী।

প্রতিবাদ সমাবেশ থেকে পাঁচ দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য হলো অনতিবিলম্বে দ্রব্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা, অসাধু সিন্ডিকেট ভেঙে আইনের আওতায় আনা; নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে হবে; আমদানি নির্ভরশীলতা কমানো। পরে একটি বিক্ষোভ মিছিল বের করেন সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবারও শাহবাগে ফিরে আসে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: