মঙ্গলবার, ২৬ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ: মেয়র আরিফ



নিউজ ডেস্ক:: পবিত্র ঈদ-উল-আযহায় কোরবানির বর্জ্য ২৪ ঘন্টার মধ্যে পরিষ্কার করার ঘোষণা দিয়েছে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী। এ লক্ষ্যে সিসিকের বর্জ্য ব্যবস্থাপনা শাখার সকল কর্মকর্তা এবং পরিচ্ছন্নতাকর্মীদের সাথে বৈঠকও করেছেন মেয়র।

সিসিকের পক্ষ থেকে বলা হয়েছে, যেখানে-সেখানে কোরবানি না দিয়ে নির্ধারিত স্থানে কোরবানি দেওয়া হলে বর্জ্য অপসারণ দ্রুত করা সম্ভব হবে। জানা গেছে, সিলেট সিটি করপোরেশন এলাকায় এবার ৩০টি স্থান নির্ধারণ করা হয়েছে কোরবানির জন্য।এসব নির্ধারিত স্থানেই পশু কোরবানি দিতে নগরবাসীর প্রতি সিসিক আহবান জানিয়েছে।

এ বিষয়ে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘গত বছরের মতো এবারও আমরা ২৪ ঘন্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করবো ইন শা আল্লাহ।

তিনি আরো বলেন, ‘এ বছর সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে ৩০টি স্থানে পশু কোরবানির জন্য নির্ধারণ করে দেওয়া হয়েছে। সেখানে প্যান্ডেল, পানিসহ কোরবানির যাবতীয় ব্যবস্থা থাকবে। তারপরও যদি নির্ধারিত স্থানে কোনও কারণে কোরবানি দেয়া সম্ভব না হয়, তাহলে যেখানে কোরবানি করবেন সেখানে পানি কিংবা রক্ত যাতে ছড়িয়ে না পরে, সেদিকে খেয়াল রাখতে হবে।’

এদিকে, কোরবানির কোনো বর্জ্য ড্রেন বা নালায় না ফেলতে অনুরোধ জানিয়েছেন মেয়র আরিফ। তিনি বলেছেন, ড্রেন বা নালায় বর্জ্য ফেলা হলে তা পানি নিষ্কাশনে বাধা হয়ে দাঁড়াবে। তাছাড়া দুর্গন্ধও ছড়াবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: