সোমবার, ৩০ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

২০০ ফেসবুক আইডি হ্যাককারীকে গ্রেফতার, প্রায় ৬ লাখ টাকা উদ্ধার



নিউজ ডেস্ক:: ফেসবুক আইডি হ্যাক করে অর্থ আদায়কারী মোঃ কাউছার আহমেদ ওরফে কাউসিন ওরফে জিসান ওরফে সোলেমান খান ওরফে আলিফ ওরফে মুকুল দাস ওরফে কামরুল ইসলাম ওরফে সায়ের মোহাম্মদ ওরফে মোসলেম খাঁনকে (২০) গ্রেফতার করেছে সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম।

গ্রেফতারের সময় তার হেফাজত থেকে ২টি মোবাইল ফোন, নগদ ৫ লাখ টাকা এবং মোবাইল ব্যাংকিংয়ে ৭৭,৭৮৬.৩৭ টাকাসহ মোট ৫,৭৭,৭৮৬.৩৭ টাকা উদ্ধার করা হয়। এছাড়াও গ্রেফতারকালে তার ব্যবহৃত স্মার্টফোনে অত্র মামলার বাদিনির ফেসবুক আইডিসহ দুই শতাধিক আইডি পাওয়া যায়।

গত ১০ জুলাই মোহাম্মদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে রুজুকৃত একটি মামলা তদন্ত করার সময় বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ৯টায় কুমিল্লা কোটবাড়ি থানা এলাকার শহিদ মোহাম্মদ মোস্তফা কামাল হোস্টেলে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত কাউছার আহমেদ ফেসবুক আইডি ফিশিং লিংকের মাধ্যমে হ্যাক করত। হ্যাককৃত আইডির টাইমলাইনে ও ইনবক্সে অশ্লীল ছবি/ভিডিও ও অশ্লীল কথাবার্তা লিখে পোস্ট করে সম্মান হানির ভয় দেখিয়ে আইডি ফেরত দেয়ার শর্তে বিভিন্ন অংকের টাকা দাবি করত। এক্ষেত্রে সে তার দেয়া বিকাশ পার্সোনাল/এজেন্ট অ্যাকাউন্ট ব্যবহারকারীদের নিকট টাকা প্রেরণ করতে বলত। বাদিনী এবং বেশ কিছু সংখ্যক ক্ষতিগ্রস্তরা ইতোমধ্যে হ্যাকারকে বিকাশের মাধ্যমে টাকা প্রেরণ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: