মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

১৩ নভেম্বর কার্যক্রম শুরু বাফুফে একাডেমি



bffস্পোর্টস ডেস্ক :: ২০১১ সালের ৬ মার্চ ফিফা সভাপতি সেপ ব্লাটার উদ্বোধন করেছিলেন বাফুফে ফুটবল একাডেমির। দ্রুত কাজ শুরু হওয়ার কথা থাকলেও আড়াই বছরেও হয়নি। অবশেষে বাফুফে একাডেমির অচল অবস্থা সচল হয়েছে। ১৩ নভেম্বর থেকে কার্যক্রম শুরু হতে যাচ্ছে একাডেমির। এমনটাই জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।
একাডেমির প্রথম ব্যাচে অনূর্ধ্ব-১৩ ও অনূর্ধ্ব-১৬ বছরের ৪০ জন ক্ষুদে ফুটবলার যোগ দেবে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের সিলেট আঞ্চলিক কেন্দ্রে অবস্থিত বাফুফে একাডেমিতে কোনোমতে ৪০ জনকে একসঙ্গে রাখার মতো ব্যবস্থা করা হয়েছে। চলছে দুটি মাঠের সংস্কারকাজ। আবাসন ও মাঠ মোটামুটি প্রস্তুত হলেও ডাইনিং, জিমনেসিয়াম এবং সুইমিং পুলের অবস্থা ভালো নয়।

দুটি বয়সশ্রেণিতে আপাতত পাঁচজন কোচকে নিয়ে কাজ শুরু করবেন বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর জোবায়ের নিপু। অনূর্ধ্ব-১৬ এর জন্য সৈয়দ গোলাম জিলানী ও আবু রাহেলকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। আর অনূর্ধ্ব-১৩ বয়সের ফুটবলারদের দায়িত্ব পাচ্ছেন আব্দুর রাজ্জাক ও পারভেজ বাবু।

এ ছাড়া দুটি বয়সশ্রেণির গোলরক্ষকদের প্রশিক্ষণ দেবেন শুক্কুর মাহমুদ টোটাম। একাডেমির উদ্বোধক হিসেবে বাফুফে চাইছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে। তাঁর সঙ্গে ফিফার প্রতিনিধি হিসেবে থাকবেন এশিয়া অঞ্চলের ডেভেলপমেন্ট অফিসার ভিনসেন্ট সুব্রামোনিয়াম ও দিল্লি অফিসের ডেভেলপমেন্ট অফিসার সাজি প্রভাকারন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: