শনিবার, ১৫ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

১০ টাকার টিকিটে প্রধানমন্ত্রীর চিকিৎসা নিয়ে যা বললেন ডা. জাফরুল্লাহ



নিউজ ডেস্ক:: ১০ টাকার টিকিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখের ডাক্তার দেখানোর প্রশংসা করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। সেই সঙ্গে লন্ডনে প্রধানমন্ত্রীর ডাক্তার দেখাতে কত টাকা খরচ হয়েছে তা প্রকাশের দাবিও জানিয়েছেন তিনি। আজ শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ফিউচার অব বাংলাদেশের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ডা. জাফরুল্লাহ বলেন, আপনি ১০ টাকা দিয়ে টিকিট কেটে ডাক্তার দেখাইছেন- এটি নিঃসন্দেহে ভালো। তবে সবাইকেই তা করতে হবে। কিন্তু কিছু দিন আগে আপনি বিলেতে গিয়ে ডাক্তার দেখাইছেন, সেখানে কত টাকা খরচ করেছেন তা প্রকাশ না করা- সত্যকে প্রকাশ না করার সমতুল্য।

গ্রামে চিকিৎসকরা যাক সেটি প্রধানমন্ত্রী চান না- এমন মন্তব্য করে তিনি বলেন, চিকিৎসকরা গ্রামে যায় না বলে আপনি ক্ষোভ প্রকাশ করেছেন। আসলে আপনি চান না চিকিৎসকরা গ্রামে যাক। কারণ এরা উচ্চবিত্ত, আপনারই আত্মীয়স্বজন।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের শুল্কমুক্ত গাড়ি আমদানির বিষয়ে জাফরুল্লাহ বলেন, যে অর্থমন্ত্রী অবসর নিয়েছে তার খাজনা মওকুফ করেছেন এটিও একটি দুর্নীতি। এসব দুর্নীতিও পরিষ্কার করা উচিত।

মানুষের অধিকার না থাকলে উন্নয়ন অর্থহীন মন্তব্য করে তিনি বলেন, আমাদের কথা বলতে দিন, মিছিল সমাবেশ করতে দিন। আমরা যাতে আমাদের অধিকারটুকু পাই সে ব্যবস্থা করুন। কারণ মানুষের অধিকার না থাকলে উন্নয়ন অর্থহীন।

বেকার সমস্যা দূর করার দাবি জানিয়ে জাফরুল্লাহ বলেন, বর্তমানে দেশে প্রধান সমস্যা হলো- বেকার সমস্যা। এ সমস্যা সমাধান হলে দেশ আরও উন্নত হবে। প্রধানমন্ত্রী আপনি চাইলেই এ বেকার সমস্যার সমাধান হবে।

গুম-খুনের তথ্য না জানানোও দুর্নীতি- এমন মন্তব্য করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, সত্য প্রকাশের জন্য প্রতিদিন বিনাবিচারে বাংলাদেশে খুন-গুম-হত্যা হচ্ছে। এর তথ্য না জানাটাও বিরাট দুর্নীতি। সংসদে বসে আধাঘণ্টার মধ্যে বিল পাস করছেন- কে কত টাকা নিয়েছেন, সেটি প্রকাশ করছেন না।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, দেশ বাঁচাও মানুষ বাঁচাও সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, ফিউচার অব বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি জামাল হোসেন, সাধারণ সম্পাদক শওকত আজিজ, চালক দলের সভাপতি জসিম উদ্দিন কবির প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: