শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

হোয়াটসঅ্যাপে থাকছে না আর গোপনীয়তা



fb-post_0তথ্য-প্রযুক্তি ডেস্ক :: বর্তমানে বিশ্বে সবচেয়ে জনপ্রিয় ম্যাসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। টেক্সট ম্যাসেজ আদান প্রদান করার পাশাপাশি এখানে ছবিও পাঠানো সম্ভব। তবে এবার এমন একটি অ্যাপ তৈরি করা হয়েছে যার মাধ্যমে কারও হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে থাকা ব্যক্তিগত ছবি, ম্যাসেজ প্রভৃতি দেখতে পারবে যে কেউ।

ডাচ ইউনিভার্সিটির এক ছাত্র তৈরি করেছে এই অ্যাপটি। Whatsspy নামক সফটওয়্যারটি ব্যবহার করে দেখা গিয়েছে, যে কোনও ব্যক্তির Whatsapp-এর যাবতীয় তথ্য অনায়াসেই জানা যাচ্ছে। মাইকেল জিরিঙ্ক নামে ওই ছাত্র জানিয়েছে, Whatsapp ব্যবহারকারীদের প্রত্যেকটি গতিবিধি ট্র্যাক করতে পারবে Whatsspy। এমনকি প্রাইভেসি স্ট্যাটাস ‘নো বডি’ থাকলেও।

তবে এই সফটওয়্যারটির ব্যাপারে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এখনও আনুষ্ঠানিকভাবে কোন মন্তব্য করেনি। তবে অ্যাপটি যদি সত্যি কার্যকরভাবে গোপনীয়তা ভেঙ্গে ছবি, টেক্সট কিংবা অন্যান্য তথ্য দেখা যায়, তাহলে হোয়াটসঅ্যাপ বেশ বিপাকেই পড়বে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: