শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

হিজাব পরা মেডিকেল ছাত্রীকে ‘জয় শ্রী রাম’ বলে ধাওয়া



নিউজ ডেস্ক:: ভারতের পশ্চিমবঙ্গে হিজাব পরা এক ছাত্রীকে মেডিকেল কলেজ ক্যাম্পাস ধাওয়া ও হুমকি দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় এফআইআর নিতে পুলিশ গড়িমসি করেছে বলেও অভিযোগ রয়েছে। গত শনিবার উত্তরবঙ্গের একটি মেডিকেল কলেজে এমন ঘটনা ঘটেছে বলে ভারতীয় সংবাদমাধ্যম এই সময় জানায়।

মেডিকেলের ফাইনাল ইয়ারের ওই ছাত্রী বলেন, ওই দিন রাত ১০টা নাগাদ আমি ক্যান্টিন থেকে বন্ধুদের সঙ্গে ফিরছিলাম। ওই সময় কয়েকজন রাস্তায় দাঁড়িয়ে ছিল। আগে কখনো ওদের আমি দেখিনি।

তিনি বলেন, আমরা আমাদের মতো হাঁটছিলাম। কিন্তু আমি হিজাব পরে আছি দেখে ওরা আমাদের দিকে আঙুল তুলে ‘জয় শ্রী রাম, জয় শ্রী রাম’ বলে চিৎকার করতে থাকে। এর পরে ওই ১০-১২ জন আমাদের দিকে তেড়ে আসছিল। বাঁচতে আমরা দৌড়ে পালাই।

এছাড়া পুলিশের বিরুদ্ধেও একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন ওই মেডিকেল ছাত্রী। তার দাবি, স্থানীয় থানা প্রথমে তার অভিযোগ নিতে অস্বীকার করেছিল। পরে এফআইআর থেকে ‘হুমকি’ শব্দ বাদ দেওয়ার শর্তে অভিযোগ গ্রহণ করতে রাজি হয় পুলিশ। অবশ্য শেষ পর্যন্ত পুলিশ পূর্ণাঙ্গ অভিযোগ গ্রহণ করেছিল বলে জানান ওই মেডিকেল ছাত্রী।

সংবাদটি শেয়ার করুন

Developed by: