শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

হাসপাতাল থেকে উধাও সৌদিফেরত সেই নারী হোম কোয়ারেন্টাইনে



নভেল করোনাভাইরাস আক্রান্ত হিসেবে চিকিৎসকরা সন্দেহ করার পর হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া সেই নারীকে নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বুধবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরামর্শ মতে তাকে হোম কোয়ারেন্টাইন করে রাখা হয় বলে জানান সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক অফিসার (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র।

এর আগে সিলেটের সিভিল সার্জন কার্যালয়ের কর্মীরা দক্ষিণ সুরমায় ওই নারীর বাড়ি গিয়ে তাকে হাসপাতালে নিয়ে আসা হয় জানিয়ে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, আমাদের লোকজন বাড়িতে গিয়ে অনুরোধ করলে তিনি হাসপাতালে ভর্তি হতে রাজি হন। এরপর তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টাইন করা হয়।

এ ব্যাপারে সুশান্ত কুমার মহাপাত্র বলেন, ওই নারীকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করার পর আমরা আইইডিসিআরের সঙ্গে কথা বলি এবং তাদের পরামর্শে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে হোম কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে।

উল্লেখ্য, দক্ষিণ সুরমার মোগলাবাজার এলাকার ওই নারী ১০/১২ দিন আগে সৌদি থেকে দেশে ফেরেন। সম্প্রতি তিনি জ্বর অনুভব করলে চিকিৎসার জন্য গত মঙ্গলবার দুপুরে সিলেটের বেসরকারি নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে যান।

তার উপসর্গ শুনে চিকিৎসকরা করোনা আক্রান্ত হতে পারেন এমন আশঙ্কা করেন। এই আশঙ্কা থেকে ওই নারীকে কিছু পরীক্ষা করিয়ে আনতে বলেন চিকিৎসকরা। তবে পরীক্ষা করাতে গিয়ে উধাও হয়ে যান প্রায় ৭০ বছর বয়সী এই নারী।

করোনা সন্দেহ প্রকাশের পর নারীর উধাও হয়ে যাওয়ার খবর আসে সিলেটের সিভিল সার্জন কার্যালয়ে। পরে সিভিল সার্জন অফিসের লোকজন ওই নারীর বাড়িতে লোক পাঠিয়ে তাকে হাসপাতালে ভর্তির অনুরোধ করেন।

মঙ্গলবার হাসপাতালে ভর্তি হতে রাজি হননি ওই নারী। তবে বুধবার সকালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে বিকেলে তাকে হোম কোয়ারেইন্টাইন করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: