বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

হামাসের বিরুদ্ধে দেয়া রায়ের কঠোর প্রতিবাদ জানাল ইরান



2. iraqnআন্তর্জাতিক ডেস্ক::
মিশরের একটি আদালত অধিকৃত গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসকে ‘সন্ত্রাসী গোষ্ঠী’ হিসেবে অভিহিত করেছে, ইরান কঠোর ভাষায় তার প্রতিবাদ জানিয়েছে। কায়রোর আদালতের এ রায়কে নিন্দা জানিয়ে ইরানের আরব এবং আফ্রিকা বিষয়ক উপপররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদুল্লাহিয়ান বলেন হামাস সন্ত্রাসী কোনো গোষ্ঠী নয়।

তিনি ইহুদিবাদী ইসরাইলকে অবৈধ হিসেবে উল্লেখ করে বলেন, হামাস এবং আরেকটি ফিলিস্তিন প্রতিরোধ আন্দোলন ইসলামি জ্বিহাদ’এর মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে তেল আবিব। মিশরের একটি আদালত অধিকৃত গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসকে ‘সন্ত্রাসী গোষ্ঠী’ হিসেবে অভিহিত করেছে, ইরান কঠোর ভাষায় তার প্রতিবাদ জানিয়েছে।

এ ছাড়া, মিশরের ইখওয়ানুল মুসলেমিন সম্পর্কে ইরানের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন তিনি। তিনি বলেন, মিশরের বিরাজমান বাস্তবতার অংশই হলো ইখওয়ানুল মুসলেমিন। মিশর সরকারের রাজনৈতিক বিরোধী দল এবং সন্ত্রাসীদের মধ্যে পার্থক্য নির্ণয় করতে হবে উল্লেখ করে তিনি বলেন, কোনো পক্ষ সন্ত্রাসের আশ্রয় নিলে সমগ্র বিশ্ব তার নিন্দা জানাবে।

এ ছাড়া, একই সঙ্গে সন্ত্রাসবাদের বিরুদ্ধে ইরানের অবস্থানও পরিষ্কার ভাবে তুলে ধরেন আবদুল্লাহিয়ান। তিনি বলেন, মিশর. ইরাক. সিরিয়া, সিরিয়া, ইয়েমেন, আফ্রিকা এবং এশিয়াসহ সব জায়গার সব ধরণের সন্ত্রাসবাদকে কঠোর ভাবে নিন্দা করে ইরান।
এদিকে হামাসের মুখপাত্র সামি আবু জুহরি এরই মধ্যে মিশরের আদালতের রায় প্রত্যাখ্যান করে বলেছেন, এটি একটি ভয়ঙ্কর রাজনৈতিক সিদ্ধান্ত যা কেবল দখলদার ইসরাইলের স্বার্থ রক্ষা করবে।-সূত্র: রেডিও তেহরান

সংবাদটি শেয়ার করুন

Developed by: