সোমবার, ১০ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ



নিউজ ডেস্ক:: পবিত্র হজ পালন শেষে বাংলাদেশি হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ। ১৭ আগস্ট থেকে ফিরতি এ হজ ফ্লাইট শুরু হয়। শনিবার রাত পর্যন্ত ১৫টি ফ্লাইট হাজিদের দেশে আনে। এই ১৫টি ফ্লাইটের মধ্যে বাংলাদেশ বিমানের ছিল ৬টি ফ্লাইট আর বাকি ৯টি ফ্লাইট সৌদি এয়ারলাইন্সের।

এ বছর হজের প্রথম ফ্লাইট শুরু হয়েছিল ৪ জুলাই আর হজে যাওয়ার শেষ ফ্লাইট ছিল ৫ আগস্ট। হজ শেষে দেশে ফেরার প্রথম ফ্লাইট শুরু হয়েছিল ১৭ আগস্ট এবং শেষ ফ্লাইট আজ। চলতি বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন হজে গিয়েছিলেন। শুক্রবার পর্যন্ত দেশে ফিরেছেন মোট ১ লাখ ৭ হাজার ৪২৯ জন হাজি।

জানা যায়, এ বছর হজের উদ্দেশে সৌদি আরবে গিয়ে হজের আগে ও পরে অসুস্থতাসহ বিভিন্ন কারণে ১১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১০০ জন পুরুষ ও বাকিরা মহিলা। সর্বশেষ ৭ সেপ্টেম্বর নোয়াখালীর আবদুল মান্নান (৬৬) পবিত্র মক্কায় ইন্তেকাল করেন। এছাড়া এখনো মক্কা ও মদিনার হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৮ জন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: