সোমবার, ৮ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

হবিগঞ্জে পেঁয়াজ ৫৫ টাকা দরে বিক্রির নির্দেশ, বেশি রাখার প্রমাণ পেলেই জরিমানা



নিউজ ডেস্ক:: হবিগঞ্জে একটি বাজারে দুটি গুদাম থেকে জব্দ করা পেঁয়াজ ৫৫ টাকা কেজি দরে বিক্রি করেছে চুনারুঘাট উপজেলা প্রশাসন।রোববার সন্ধ্যায় উপজেলার আসামপাড়া বাজারে এই পেঁয়াজ বিক্রির সময় ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতেমা এবং চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক উপস্থিত ছিলেন।

এছাড়া চুনারুঘাট উপজেলার সবখানে প্রতি কেজি পেঁয়াজ ৫৫ টাকা করে বিক্রির নির্দেশনাও দেওয়া হয়েছে। স্থানীয়রা জানান, শনিবার বিকালে চুনারুঘাট উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতেমাকে ক্রয় রশিদ দেখাতে না পারায় আসামপাড়া বাজারের স্বপন মিয়া ও সোহেল মিয়ার গুদামের বিপুল পরিমাণ পেঁয়াজ জব্দ করেন। এ সময় স্বপন মিয়াকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

ভারপ্রাপ্ত ইউএনও নুসরাত ফাতেমা জানান, জব্দ করা ওই পেঁয়াজ রোববার সন্ধ্যায় ৫ কেজির প্যাকেটে ২৭৫ টাকা করে বিক্রি করা হয়। নুসরাত ফাতেমা জানান, জব্দকৃত ৮৮২ কেজি পেঁয়াজ বিক্রি করা হয়েছে। একজন ক্রেতা ৫ কেজি করে ক্রয় করতে পেরেছেন। প্রতি কেজির মূল্য রাখা হয় ৫৫ টাকা। তবে ক্রেতার চাহিদার তুলনায় পেঁয়াজ কম ছিল।

বিক্রিত টাকা সরকারি কোষাগারে জমা করা হবে বলে তিনি জানান। ইউএনও আরও বলেন, সমগ্র উপজেলায় ৫৫ টাকা করে পেঁয়াজ বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে। এর চেয়ে বেশি মূল্য রাখার প্রমাণ পেলেই জরিমানা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: