মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

হবিগঞ্জে চোরাচালান রোধে সুমনের ফেসবুক লাইভ



সিলেট ডেস্ক:: হবিগঞ্জ জেলার চোরাচালান রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমে এবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের দৃষ্টি আকর্ষণ করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্ত থেকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাতে পাঁচ হাজার কেজি চা পাতা ও ৪৫টি টায়ারের চালান জব্দ হওয়ার পর এ আহ্বান জানালেন এই আইনজীবী।

শুক্রবার (২৭ এপ্রিল) বিকেলে নিজের ফেসবুক পেজে দেওয়া এক লাইভ ভিডিওতে তিনি বলেন, প্রশাসনকে ম্যানেজ করা ছাড়া এত বড় চোরাচালান ভারত থেকে নিয়ে আসা সম্ভব না। এসব কারণে স্থানীয় মন্ত্রীরও দুর্নাম হবে।

হবিগঞ্জের পুলিশ সুপারকে উদ্দেশ্য করে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে কথা বলবেন, এভাবে চালানের ব্যবস্থা করে দেবেন, অথবা চোখ বন্ধ করে রাখবেন তা হতে পারে না। পাচারকারী যারাই হোক না কেন তাদের গ্রেপ্তারের আওতায় আনতে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

এর আগে শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে বাল্লা সীমান্ত ফাঁড়ির কোটবাড়ি এলাকা থেকে প্রায় একশ বস্তা ভারতীয় চা পাতা ও বিভিন্ন সাইজের ৪৫টি টায়ার জব্দ করেন বিজিবি সদস্যরা। যার আনুমানিক মূল্য ২৩ লক্ষাধিক টাকা। অভিযানে সহযোগিতা করেন স্থানীয় লোকজন।

এদিকে মালামাল জব্দ হওয়ার পর এগুলো সরাসরি ক্যাম্পে নিয়ে যেতে চান বিজিবি সদস্যরা। এসময় এলাকাবাসী সিজার লিস্ট না করে মালামাল নিয়ে যেতে বিজিবি সদস্যদের বাধা দিলে উভয়পক্ষে বাগবিতণ্ডা হয়। পরে বিকেলে ব্যারিস্টার সুমন ঘটনাস্থলে গিয়ে তার ফেসবুক পেজে লাইভ করেন। এসময় উপস্থিত বিজিবি কর্মকর্তারা জানান একশ বস্তা চা পাতা ও ৪৫টি টায়ার জব্দ করা হয়েছে। ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়।

এ ব্যাপারে বিজিবি ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক এম জাহিদুর রশীদ অভিযানের সত্যতা নিশ্চিত করেন। তবে বিজিবি সদস্যদের সঙ্গে বাগবিতণ্ডার ব্যাপারটি অস্বীকার করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: