মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

হঠাৎ প্রাক্তন প্রেমিক কিংবা প্রেমিকার মুখোমুখি হলে করণীয়



images (2)লাইফ স্টাইল ডেস্ক :: ইদানীং অনেক দ্রুত সম্পর্ক গড়ে ওঠে এবং ভেঙে ফেলা যায় । কিন্তু ভাঙাগড়ার এই খেলার পর মন থেকে স্মৃতি খুব সহজে দূর করে ফেলা যায় কি? চোখের আড়াল হলে মনের আড়াল হয় ঠিকই কিন্তু তিনি যদি হঠাৎ চোখের সামনে পড়েন তাহলে কি আগের সেই মধুর বা বিষাদের স্মৃতি মনে পড়ে না? সবই মনে পড়ে যায় । আর তখন একটু অস্বাভাবিক আচরণ করে ফেলেন অনেকে । কিন্তু এধরনের পরিস্থিতিতে অস্বাভাবিক আচরণ করাটা খারাপ আকার ধারণ করতে পারে ।
চলুন জেনে নেওয়া যাক কীভাবে সামাল দেবেন এমন পরিস্থিতি ।

১. মনকে শান্ত রাখুন
পুরনো স্মৃতি তা মধুরই বা ব্যথারই হোক মনে পড়লে মন অশান্ত হয়ে উঠে । কিন্তু চলতি পথে প্রাক্তন প্রেমিক/প্রেমিকা নজরে পড়লে একেবারেই অশান্ত হয়ে পড়া যাবে না । কষ্টের স্মৃতি মনে করে আবেগপ্রবন হবেন না । সবচেয়ে ভালো হয় যদি পাত্তাই না দেন মনের অশান্তভাবকে ৷

২. স্বাভাবিক আচরণ করুন
হঠাৎ করে দেখা হলে চোখ-মুখ কালো করে উল্টো দিকে হাঁটা দেওয়ার প্রয়োজন নেই একেবারেই । স্বাভাবিক থাকুন এবং যা করছিলেন তাই করুন । যদি বন্ধুবান্ধব সাথে থাকে তাহলে তাকে এরিয়েই যান ।

৩. প্রয়োজনে কুশলাদি বিনিময় করুন
তিক্ততা থেকে ব্রেকআপ হলে কুশলাদি বিনিময় একটু কঠিন কাজই বটে । কিন্তু তারপরও যা চলে গিয়েছে তা তো গিয়েছেই । তার পক্ষ থেকে যদি কুশলাদি বিনিময় হয় তবে আপনি চুপ না থেকে একটু হলেও কথা বলুন ।

৪. যদি তিনি অন্য কারোও সাথে থাকেন…
যদি আপনি বুঝতে পারেন পাশের মানুষটির সাথে আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকাকে বর্তমানে সম্পর্কে আছেন তাহলে বিষয়টি স্বাভাবিকভাবেই নিন । মুখ-চোখ কালো করে আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকাকে বুঝতে দেবেন না আপনি ঈর্ষান্বিত বা দুঃখিত এই ব্যাপারে ।

৫. যদি আপনি অন্য কারো সাথে থাকেন…
আপনার বর্তমান প্রেমিক-প্রেমিকাকে সাথে থাকার সময় যদি প্রাক্তন প্রেমিক/প্রেমিকার নজরে পড়ে তাহলে তাকে এড়িয়ে চলাটাই ভালো । যদি আপনার অতীত সম্পর্কে আপনার বর্তমান প্রেমিক/প্রেমিকাকে জেনেও থাকে তবুও এড়িয়ে যাবেন । এই কাজটি আপনার বর্তমান সম্পর্কের জন্য ভালো ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: