শনিবার, ২৮ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

হজ পালনের জন্য সৌদিতে ১৩০ বছরের বৃদ্ধ



নিউজ ডেস্ক:: এবারের হজ মৌসুমে সৌদি আরবে হজের জন্য আসা সবচেয়ে বয়স্ক ব্যক্তি হলেন ওহি আইদ্রোস সামরি। ১৩০ বছর বয়সী এই বৃদ্ধ ইন্দোনেশিয়ার নাগরিক। তিনি বাদশাহ সালমানের হজ ও উমরাহ অতিথি কর্মসূচির আওতায় হজ পালন করতে এসেছেন।

সামরি তার পরিবারের ছয় সদস্যকে নিয়ে বধুবার জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। এসময় বিমানবন্দরের কর্মকর্তারা তাকে ফুল ও নানা উপঢৌকন দিয়ে স্বাগত জানান।

সামরি ও তার পরিবারের সদস্যরা সৌদিতে হজযাত্রীদের জন্য যে-যত্ন ও সেবা সরবরাহ করা হচ্ছে তাতে সন্তুষ্টি প্রকাশ করেছেন। একই সঙ্গে তারা কাবা ও মদিনা এই দুই পবিত্র মসজিদের রক্ষক বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ এবং যুবরাজ সালমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং তাদের কাছ থেকে প্রাপ্ত সুযোগ-সুবিধা ও সেবার প্রশংসা করেছেন।

এর আগে সৌদিতে হজ করতে আসা সবচেয়ে বয়স্ক ব্যক্তি ছিলেন ১০৪ বছরের ইবু মারিয়াহ মারঘানি মুহাম্মদ। ইন্দোনেশিয়ার এই নারী হজ পালন করেন ২০১৭ সালে। এরপর গত বছর তার চেয়ে কোনো বেশী বয়সী ব্যক্তি হজে আসেননি।

সূত্র: খালিজ টাইমস

সংবাদটি শেয়ার করুন

Developed by: