শনিবার, ৬ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

হংকংয়ে বিক্ষোভ, মসজিদে জলকামান নিক্ষেপ



আন্তর্জাতিক ডেস্ক:: সহিংস হয়ে উঠেছে হংকংয়ের বিক্ষোভ। এদিকে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে রোববার রাতে দেশটির প্রধান মসজিদে জলকামান নিক্ষেপ করেছে পুলিশ। এই ঘটনায় সোমবার মুসলিম সম্প্রদায়ের কাছে ক্ষমা চেয়েছেন হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লাম।

রোববার রাতে বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ ঘটে। সে সময় ভুলবশত গুরুত্বপূর্ণ ওই মসজিদে জলকামান নিক্ষেপ করা হয়। সোমবার সকালে কোলোন জেলায় অবস্থিত মসজিদটি পরিস্কারের কাজ চলার সময় সেখানে পরিদর্শন করেন ক্যারি লাম। সে সময় তিনি ইসলামি নেতাদের প্রতি তার সমবেদনা প্রকাশ করতে শাল দিয়ে মাথা ঢেকে রেখেছিলেন।

জাপানের সম্রাট নারুহিতোর অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে যাবেন তিনি। তার আগেই ওই মসজিদ পরিদর্শন করলেন ওই লাম। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ভুলবশত মসজিদে জলকামান নিক্ষেপ করা হয়েছে।

একটি সরকারি বিবৃতিতে বলা হয়েছে, ক্যারি লাম মুসলিম নেতাদের ধন্যবাদ জানিয়েছেন। কারণ তারা লোকজনকে বার বার পরিস্থিতি শান্ত রাখার আহ্বান জানিয়ে আসছেন। রোববার কোলোন এলাকায় সহিংসতার সময় পুলিশ টিয়ার গ্যাস এবং জলকামান নিক্ষেপ করে। সে সময় নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করছিল বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীদের প্রতিহত করার সময় ভুলবশত মসজিদের গেট এবং এর সামনের ফুটপাতে জল কামান নিক্ষেপ করা হয়। সে সময় সেখানে সাধারণ মানুষ ছাড়াও বেশ কয়েকজন সাংবাদিকও উপস্থিত ছিলেন। সোমবার সকালে যখন মুসুল্লিরা নামাজ পড়তে আসেন তখনও নীল রংয়ের পানি রাস্তায় পড়েছিল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: