শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু



নিউজ ডেস্ক:: রাজধানীসহ সারাদেশে সরকারি বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা এবং ইনফ্লুয়েঞ্জা ও ম্যানেনজাইটিস টিকাদান সম্পন্নের পর সনদ পেয়েছেন প্রায় সাড়ে ৬২হাজার হজগমনেচ্ছু। ধর্ম মন্ত্রণালয় সূত্র জানায়, গত ১৬ জুন থেকে হজ গমনেচ্ছুদের স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম শুরু হয়।

২৫ জুন পর্যন্ত সারাদেশে মোট ৬২ হাজার ৪৯০ জন হজযাত্রী পূর্ণাঙ্গ স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান সম্পাদন করে ভ্যাকসিনেশন সনদ গ্রহণ করেন। চিকিৎসকরা মোট ৬৩ হাজার ৬৭ জনের স্বাস্থ্য ডাটা এন্ট্রি করেছেন। মেডিকেল প্রোফাইল ড্রাফ্ট হয়েছে মোট ১ লাখ ২১ হাজার ৯১৮ জন হজ গমনেচ্ছুর।

গত ১১ দিনে রাজধানীসহ সারাদেশে গড়ে প্রতিদিন ৬ হাজার ২৪৯ জন টিকা দেয়ার পর সার্টিফিকেট লাভ করেন। সবচেয়ে বেশি হজ গমনেচ্ছুর স্বাস্থ্য পরীক্ষা ও টিকা দেয়া হচ্ছে ঢাকা, স্যার সলিমুল্লাহ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে।

আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। হজ ফ্লাইট শুরুর আগেই সব হজ গমনেচ্ছুর স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম শেষ করার লক্ষ্যে এই স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম দ্রুত এগিয়ে চলছে।

ধর্ম মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা জানান, স্বাস্থ্য পরীক্ষা ও টিকা দেয়ার পর https:prp.pilgrimdb.org সাইটে গিয়ে ‘হজযাত্রী অনুসন্ধান’ অপশনে গিয়ে ট্র্যাকিং নম্বর দিয়ে সার্চ করার পর মেডিকেল সার্টিফিকেট প্রিন্ট করা যাবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: