মঙ্গলবার, ২ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু



নিউজ ডেস্ক:: রাজধানীসহ সারাদেশে সরকারি বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা এবং ইনফ্লুয়েঞ্জা ও ম্যানেনজাইটিস টিকাদান সম্পন্নের পর সনদ পেয়েছেন প্রায় সাড়ে ৬২হাজার হজগমনেচ্ছু। ধর্ম মন্ত্রণালয় সূত্র জানায়, গত ১৬ জুন থেকে হজ গমনেচ্ছুদের স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম শুরু হয়।

২৫ জুন পর্যন্ত সারাদেশে মোট ৬২ হাজার ৪৯০ জন হজযাত্রী পূর্ণাঙ্গ স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান সম্পাদন করে ভ্যাকসিনেশন সনদ গ্রহণ করেন। চিকিৎসকরা মোট ৬৩ হাজার ৬৭ জনের স্বাস্থ্য ডাটা এন্ট্রি করেছেন। মেডিকেল প্রোফাইল ড্রাফ্ট হয়েছে মোট ১ লাখ ২১ হাজার ৯১৮ জন হজ গমনেচ্ছুর।

গত ১১ দিনে রাজধানীসহ সারাদেশে গড়ে প্রতিদিন ৬ হাজার ২৪৯ জন টিকা দেয়ার পর সার্টিফিকেট লাভ করেন। সবচেয়ে বেশি হজ গমনেচ্ছুর স্বাস্থ্য পরীক্ষা ও টিকা দেয়া হচ্ছে ঢাকা, স্যার সলিমুল্লাহ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে।

আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। হজ ফ্লাইট শুরুর আগেই সব হজ গমনেচ্ছুর স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম শেষ করার লক্ষ্যে এই স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম দ্রুত এগিয়ে চলছে।

ধর্ম মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা জানান, স্বাস্থ্য পরীক্ষা ও টিকা দেয়ার পর https:prp.pilgrimdb.org সাইটে গিয়ে ‘হজযাত্রী অনুসন্ধান’ অপশনে গিয়ে ট্র্যাকিং নম্বর দিয়ে সার্চ করার পর মেডিকেল সার্টিফিকেট প্রিন্ট করা যাবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: