শনিবার, ২৮ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

সৌদি বাদশাহ আবদুল্লাহর দাফন সম্পন্ন



5. abdullahআন্তর্জাতিক ডেস্ক::
সৌদির আরবের বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজের জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। নামাজ স্থানীয় সময় গতকাল শুক্রবার বাদ আসর সম্পন্ন হয়েছে রিয়াদের ইমাম তুর্কি বিন আব্দুল্লাহ মসজিদে এ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার ইমামতি করেন গ্র্যান্ড মসজিদের ইমাম শেখ আবদুল আজিজ বিন আবদুল্লাহ আল শেখ।

বিশ্বের ইতিহাসে সবচেয়ে ধনী ব্যক্তিদের অন্যতম বাদশাহ আব্দুল্লাহর অন্ত্যেষ্টিক্রিয়ার কাজ অত্যন্ত সাদাসিদেভাবেই সম্পন্ন হয়েছে। সাধারণ একটি স্ট্রেচারে করে আনা হয় তার মৃতদেহ।নগরীর এম্বুলেন্সে করে মৃতদেহটি নেয়া হয় মসজিদে। সেখানে বাদ আছর তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর পরিবারের পুরুষ সদস্যরা বাদশাহ আব্দুল্লাহর মৃতদেহ কবরস্থানে নিয়ে যান। তারপর কোনোরকম আনুষ্ঠানিকতা ছাড়াই তাকে অন্তিম শয্যায় শায়িত করা হয়।

নিজের অন্যান্য ভাইদের তুলনায় অত্যন্ত সাদাসিদে জীবন যাপন করতেন বাদশাহ আব্দুল্লাহ। ক্ষমতায় থাকা অবস্থায় পরিবারের অনেক সদস্যদের অপব্যয় কমিয়ে আনেন তিনি। তিনি যুবরাজদের নিজেদের ফোন বিল নিজেদের বহন করার নির্দেশ দেয়ার পাশাপাশি ন্যাশনাল এয়ারলাইনে করে ভ্রমণের পরামর্শ দিয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: