শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

সৌদি বাদশাহ আবদুল্লাহর দাফন সম্পন্ন



5. abdullahআন্তর্জাতিক ডেস্ক::
সৌদির আরবের বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজের জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। নামাজ স্থানীয় সময় গতকাল শুক্রবার বাদ আসর সম্পন্ন হয়েছে রিয়াদের ইমাম তুর্কি বিন আব্দুল্লাহ মসজিদে এ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার ইমামতি করেন গ্র্যান্ড মসজিদের ইমাম শেখ আবদুল আজিজ বিন আবদুল্লাহ আল শেখ।

বিশ্বের ইতিহাসে সবচেয়ে ধনী ব্যক্তিদের অন্যতম বাদশাহ আব্দুল্লাহর অন্ত্যেষ্টিক্রিয়ার কাজ অত্যন্ত সাদাসিদেভাবেই সম্পন্ন হয়েছে। সাধারণ একটি স্ট্রেচারে করে আনা হয় তার মৃতদেহ।নগরীর এম্বুলেন্সে করে মৃতদেহটি নেয়া হয় মসজিদে। সেখানে বাদ আছর তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর পরিবারের পুরুষ সদস্যরা বাদশাহ আব্দুল্লাহর মৃতদেহ কবরস্থানে নিয়ে যান। তারপর কোনোরকম আনুষ্ঠানিকতা ছাড়াই তাকে অন্তিম শয্যায় শায়িত করা হয়।

নিজের অন্যান্য ভাইদের তুলনায় অত্যন্ত সাদাসিদে জীবন যাপন করতেন বাদশাহ আব্দুল্লাহ। ক্ষমতায় থাকা অবস্থায় পরিবারের অনেক সদস্যদের অপব্যয় কমিয়ে আনেন তিনি। তিনি যুবরাজদের নিজেদের ফোন বিল নিজেদের বহন করার নির্দেশ দেয়ার পাশাপাশি ন্যাশনাল এয়ারলাইনে করে ভ্রমণের পরামর্শ দিয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: