মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সৌদি প্রতিনিধির মুখে ফিলিস্তিনি শিশুর থুতু, জুতা নিক্ষেপ



আন্তর্জাতিক ডেস্ক:: দখলদার ইসরাইলের অতিথি হয়ে মসজিদুল আকসায় গিয়ে ফিলিস্তিনি শিশুদের হাতে লাঞ্ছিত হয়েছেন সৌদি আরবের এক প্রতিনিধি। সোমবার পবিত্র বায়তুল মুকাদ্দাস মসজিদের প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা এ খবর প্রকাশ করেছে।

লাঞ্ছনার শিকার সৌদি প্রতিনিধির নাম মুহাম্মাদ সৌদ। তিনি ইসরাইলের অতিথি হয়ে সে দেশে যান। পরে মসজিদুল আকসায় যান তিনি। সেখানে তাকে লাঞ্ছিত করে ফিলিস্তিনের শিশুরা। সৌদকে জুতা, লাঠি, চেয়ার ছুড়ে মারাসহ থুতু নিক্ষেপ করে শিশুরা।

খবরে বলা হয়েছে, ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার প্রাথমিক পদক্ষেপ হিসেবে একটি আরব প্রতিনিধিদল দেশটির সফরে গেছে। সেই প্রতিনিধিদলের একজন সদস্য মুহাম্মদ সৌদ। ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে অপমানের ভিডিও ভাইরাল হয়েছে।

একটি ভিডিওতে দেখা গেছে, মসজিদুল আকসা প্রাঙ্গণে হাঁটছেন মুহাম্মদ সৌদ। এ সময় পেছন থেকে দৌড়ে এসে এক ফিলিস্তিনি শিশু তার মুখে থুতু দেয়। কয়েক সেকেন্ড পর ওই বালক সৌদের সামনে এসে আবার থুতু দেয়। এ সময় তিনি শিশুটিকে হাত দিয়ে নিবৃত করার চেষ্টা করেন। কিন্তু তাতেও কাজ হয়নি।

শিশুটিও সৌদের পিছু পিছু হাঁটতে থাকে। এ সময় আশপাশে অনেক ফিলিস্তিনি শিশুকেও দেখা যায়। কিছুক্ষণ পর আবারও সৌদের মুখে থুতু দেয় শিশুটি। আলজাজিরার একটি ভিডিওতে দেখা গেছে, সৌদ হেঁটে যাচ্ছেন। আর পেছন থেকে ফিলিস্তিনি শিশুরা জুতা ও চেয়ার ছুড়ে মারছে।

এসমময় একজনকে চিৎকার করে বলতে শোনা যায়, ‘মসজিদুল আকসায় এসেছো কেন, সিনাগগে (ইহুদিদের প্রার্থস্থল) যাও।’ এছাড়া সৌদকে ইহুবিাদী পশু, ময়লা আবর্জনা বলেও সম্বোধন করেন অনেক ফিলিস্তিনি।

এদিকে দ্য টাইমস অব ইসরাইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, মুহাম্মাদ সৌদ ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর একজন ভক্ত। ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দাওয়াতে সৌদ সেখানে এসেছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: