রবিবার, ১৭ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

সৌদি আরবে একদিনে ৩৭ জনের শিরশ্ছেদ



আন্তর্জাতিক ডেস্ক:: রাষ্ট্রবিরোধী ও সন্ত্রাসী তৎপরতায় জড়িত থাকার অভিযোগে সৌদি আরবে মঙ্গলবার ৩৭ জনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। তারা সবাই সৌদি আরবের নাগরিক। অন্যদের ‘সতর্ক করে দেওয়ার জন্য’ দু’জনের মরদেহ খুঁটির সঙ্গে বেঁধে রাখা হয়। খবর আলজাজিরার।

নিরাপত্তা কর্মকর্তাদের হত্যা, সন্ত্রাসী সেল গঠন, নিরাপত্তা অস্থিতিশীল করা ও শত্রু সংগঠনকে সহায়তার অভিযোগে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। রাজধানী রিয়াদ, পবিত্র নগরী মক্কা ও মদিনা, মধ্যাঞ্চলীয় কাসিম ও সংখ্যালঘু শিয়া অধ্যুষিত পূর্বাঞ্চলীয় একটি প্রদেশে অভিযুক্তদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। তবে সৌদি রীতি অনুযায়ী তাদের সবার শিরশ্ছেদ করা হয়েছে কি-না তা জানায়নি সৌদি সরকার।

দুটি মৃতদেহ কয়েক ঘণ্টা খুঁটির সঙ্গে বেঁধে রাখায় বিতর্কের মুখে পড়েছে সৌদি সরকার। চলতি বছরেই সৌদিতে অন্তত ১০০ জনের শিরশ্ছেদ করা হয়েছে। গত বছর শিরশ্ছেদ করা হয় অন্তত ১৪৯ জনের।

সংবাদটি শেয়ার করুন

Developed by: