বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

সৌদিতে আটকেপড়া ৪০৯ বাংলাদেশি দেশে ফিরেছেন



সৌদিতে আটকে পড়া ওমরাহ যাত্রীসহ ৪০৯ জনকে নিয়ে দেশে ফিরেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। মঙ্গলবার বিকেল ৪টা ৫ মিনিটে তাদের বহনকারী ফ্লাইটটি (বিজি-২৩৬) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের প্রধান তাহেরা খন্দকার জানিয়েছেন, বিশেষ ফ্লাইটটি স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৭টার দিকে সৌদি আরবের জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়। বিকেল ৪টা ৫ মিনিটে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

তিনি জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী, সৌদি ফেরত ৪০৯ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। ইমিগ্রেশন শেষে তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (সিইও) মোকাব্বির হোসেন বলেন, সৌদি আরবের সঙ্গে বর্তমানে আকাশপথে যোগাযোগ বন্ধ রয়েছে। তবে সরকারের বিশেষ উদ্যোগের মাধ্যমে আটকে পড়া এসব যাত্রীকে ফেরত আনার জন্য বিশেষ ফ্লাইট পাঠানো হয়েছিল।

বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ডা. জহিরুল ইসলাম বলেন, বিশেষ ব্যবস্থায় দেশে ফিরলেও এখন অন্য বিদেশফেরত যাত্রীদের মতো এদেরও করোনাভাইরাস সংক্রান্ত স্ক্রিনিংয়ের মধ্য দিয়ে যেতে হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী, কারও মধ্যে করোনার লক্ষণ-উপসর্গ না পাওয়া গেলে ইমিগ্রেশন শেষে তাদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

সৌদি সরকারের সিদ্ধান্ত অনুযায়ী গত ১৫ মার্চ থেকে রিয়াদ, দাম্মাম, জেদ্দা ও মদিনায় বিমানের সব ধরনের ফ্লাইট বন্ধ রয়েছে। আগামী দুই সপ্তাহ এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। এ সময়ের মধ্যে কেউ দেশে ফিরতে পারবেন না। তাই সৌদিতে আটকে পড়া ওমরাহ যাত্রীদের আনতে বিশেষ ফ্লাইট পাঠিয়েছে বিমান।

বিমানবন্দর সূত্র জানায়, এসব যাত্রীর প্রায় সবাই ওমরা করতে গিয়েছিলেন। কিন্তু করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে বাংলাদেশসহ বিভিন্ন দেশের সাথে সৌদি আরব বিমান যোগাযোগ স্থগিত করে দিলে তারা সেখানে নিরুপায় অবস্থায় আটকা পড়েন।

করোনা প্রাদুর্ভাবে ইতোমধ্যে অধিকাংশ রুটেই ফ্লাইট বন্ধ করে দিয়েছে বিমান। সর্বশেষ মালয়েশিয়ার কুয়ালালামপুর রুটে ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর আগে ওমান, কুয়েত, কাতার, সৌদি আরব ও ভারতে ফ্লাইট বন্ধের ঘোষণা দেয় বিমান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: