শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সৌদিতে অবৈধ অভিবাসীদের গ্রেফতার অভিযান অব্যাহত



409a6400-af26-4280-b374-5f244456246f_16x9_600x338প্রবাস ডেস্ক :: অবৈধ অভিবাসীদের বিতারিত করতে আবারও গ্রেফতার অভিযান শুরু করেছে সৌদি আরব। গত সপ্তাহে দেশটির বিভিন্ন শহরে অভিযান চালিয়ে ৪ হাজার ১৬৫ জন ‘অবৈধ’ অভিবাসীকে গ্রেফতার করেছে সৌদি পুলিশ। তবে তাদের মধ্যে বাংলাদেশি আছে কি না, বা থাকলে এর সংখ্যা কত এ ব্যাপারে কিছু জানা যায়নি। স্বরাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয়ের নির্দেশে এ অভিযান চালানো হচ্ছে।

সম্প্রতি স্বরাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয় থেকে দেওয়া এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, অবৈধ বিদেশিদের ধরতে সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে অভিযান শুরু হয়েছে। অভিযানে নতুন কিছু কৌশল হাতে নেওয়া হয়েছে।

মদিনা পুলিশের প্রধান মেজর জেনারেল আব্দুল হাদি আল-শাহরানি সাংবাদিকদের জানিয়েছেন, স্থানীয় শ্রম ও অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে ২ হাজার ৮৫৩ জন প্রবাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে মদিনা পুলিশ। দ্বিতীয় দফায় অভিযান চালানোর পর থেকে এ নিয়ে মদিনায় গ্রেফতারকৃতদের সংখ্যা দাঁড়াল ৫০ হাজার ২৫৪ জন।

তাবুক পুলিশের এক মুখপাত্র কর্নেল খালেদ আল- ঘাবান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, দফায় দফায় শ্রম ও অভিবাসন আইন ভঙ্গ করায় ২৯১ প্রবাসীকে গ্রেফতার করেছে তাবুক পুলিশ। বাজার, শপিংমল, রাস্তা ও পুলিশ চেকপয়েন্ট থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

নতুন করে আবারও এই অভিযান শুরু হওয়ায় অবৈধ প্রবাসীরা আতঙ্কের মাঝে রয়েছেন। অনেক প্রবাসী আতঙ্কে কাজে যাওয়া বন্ধ করে দিয়েছে। এমনকি খুব প্রয়োজন ছাড়া তারা বাসার বাইরে যাচ্ছে না। এতেও শেষ রক্ষা হচ্ছে না অবৈধ প্রবাসীদের। কারণ শ্রমিকদের বসবাসের ভিলায়ও চলছে এই অভিযান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: