শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সোমবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট



1.poribohon_dhormogo2নিউজ ডেস্ক::
চারদফা দাবিতে আগামী সোমবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। ফেডারেশনের রাজশাহীবিভাগীয় কমিটির সভাপতি ও বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল লতিফ মন্ডল শনিবার বিকেলে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে তিনি জানান, সোমবার ভোর ৬টা থেকে রাজশাহী বিভাগের সকল রুটে পরিবহন শ্রমিকরা কর্মবিরতি পালন করবেন। এ কারণে কোন ধরণের যানবাহন চলাচল করবেনা। দাবি না মানা পর্যন্ত এই কর্মবিরতি অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, গত ১৩ মে শাহ ফতেহ আলী পরিবহনের একটি বাস ঢাকায় যাওয়ার পথে সিরাজগঞ্জ রোডে জনৈক যাত্রী ওঠে।

পরবর্তীতে সিটে বসা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে সে মোবাইল ফোনে তিতুমীর কলেজের ছাত্রলীগ নেতাকর্মীদের ডাকে। বাসটি মহাখালী আমতলি ট্রাফিক বক্সের নিকট পৌঁছামাত্র ছাত্রলীগের একদল নেতাকর্মী অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে।

এসময় তারা বাসের চালক ও হেল্পারকে মারপিট করে চালকের ডান পা ভেঙে দেয়। পুলিশ এসে দুজনকে হাতেনাতে আটক করলেও পরবর্তীতে তিতুমীর কলেজ ছাত্রলীগের পরিচয়ে এক ছাত্রনেতা এসে তাদের ছাড়িয়ে নেয়। এরপর প্রধানমন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে বিচার চেয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি। এমতাবস্থায় পরিবহন শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত না হলে পরিবহন চলাচল বন্ধ করা ছাড়া কোন উপায় নাই। সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ১৪ মে সিরাজগঞ্জ থেকে ট্রাক নিয়ে কুমিল্লায় যাওয়ার পথে ট্রাকটি ডাকাতের কবলে পড়ে। ডাকাতরা চালক ও হেল্পারের হাত-পা বেঁধে রাস্তায় ফেলে রেখে যায়। অথচ পরবর্তীতে চালক ও হেল্পারকে হাসপাতাল থেকে পুলিশ গ্রেফতার করে।

এছাড়াও গত ১৮ মে ঢাকা থেকে ফরিদপুর যাওয়ার পথে সোহাগ পরিবহনে ডাকাতির ঘটনা ঘটে। পুলিশ এবারও চালক ও হেল্পারকে আটক করে নির্যাতন করে। এসব ঘটনায় গাড়ীর সুপারভাইজার, চালক ও হেল্পারসহ শ্রমিকদের মাঝে চরম আতংক বিরাজ করছে। পরিবহন শ্রমিকরা তাদের জীবনের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। এমতাবস্থায় সোমবার ভোর ৬টা থেকে রাজশাহী বিভাগের সব রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলবে। শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত এই ধর্মঘট অব্যাহত থাকবে। সংবাদ সম্মেলনে মোটর শ্রমিক ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক পরিবহন শ্রমিক উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: