মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সেলফি তুলতে গিয়ে যে ৭টি ভুল করেন আপনি নিজেই অজান্তেই



selfiলাইফ স্টাইল ডেস্ক :: শখ করে সেলফি তোলেন, কিন্তু সেই সেলফিতে আপনাকে দেখায় একেবারেই বাজে? ছবিটি ঝাপসা আসে, আলো কম হয়, আপনাকে দেখা যায় মোটা বা বেশী রোগা- এসব কত সমস্যাই তো হয় সেলফি তুলতে গিয়ে। এবং এগুলো কিন্তু হয় আপনার নিজের ভুলেই। জেনে নিন ৭টি ভুলের কথা, যেগুলো সেলফি তুলতে গিয়ে কমবেশি সবাই করেন এবং যেগুলো এড়িয়ে চললে প্রত্যেকবারেই পারফেক্ট হবে আপনার সেলফি!

১)সেলফি তুলতে গিয়ে আলোর দিকে পিঠ দেখিয়ে দাঁড়ান বেশিরভাগ মানুষই। এটি মোটেও করবেন না, বরং আলোর দিকে মুখ করে দাঁড়ান। দেখবেন আপনার সেলফি হবে মারাত্মক সুন্দর।

২) ভুল অ্যাঙ্গেলে ছবি তোলা আরেকটি সাধারণ ভুল। নিজেকে কোন পজিশনে ভালো লাগে সেটা আগেই যাচাই করে নিন এবং সেভাবেই ছবি তুলুন। যেমন মোটা মানুষদের ক্ষেত্রে ক্যামেরা একটু ওপরে তুলে সেলফি নিলে ভালো। বেশী রোগারা মোটা দেখাবার জন্য ক্যামেরা নিচের দিকে নামিয়ে নিতে পারেন।

৩) সেলফি তুলতে গিয়ে ডাক ফেস করলেন, কিন্তু অতিরিক্ত করতে যাবেন না। অতিরিক্ত কোন কিছুই আবেদনময় না, ডাক ফেসও নয়। আর ছেলেরা তো ডাকফেস করবেন না ভুলেও।

৪) সেলফি তুলতে গিয়ে ক্যামেরার সকল প্রকার ফিল্টার বা অপশনগুলো ব্যবহার করবেন না। উজ্জ্বল আলোতে সাদামাটা সেলফি নিন। প্রয়োজনে পরে সেটাকে এডিট করুন। কিন্তু কখনোই এত বেশী এডিট করতে যাবেন না যে ছবিটাই নষ্ট হয়ে যায়।

৫) এমন কোন স্থানে বা সময়ে সেলফি নেবেন না যেটা অনুচিত। যেমন ধরুন কেউ মারা গিয়েছেন আর আপনি সেখানে গিয়ে সেলফি তুললেন। এর চাইতে বাজে কাজ আর কিছু হতে পারে না।

৬) খুব বেশী খোলামেলা পোশাক বা স্বল্প পোশাকে সেলফি তুলতে যাবেন না। যদি মনে করেন যে শরীরের বিশেষ অঙ্গ প্রদর্শন করলেই আপনার ছবিটি সুন্দর হবে, সে ধারণা একদম ভুল।

৭) ক্যামেরার গোটা ফ্রেম জুড়ে কেবল নিজেকে রাখবেন না। সে স্থানে আছেন, সেটাকেও জায়গা দিন। আশেপাশের পরিবেশ ও মানুষকেও স্থান দিন। আপনার সেলফিতি হয়ে উঠবে আকর্ষণীয়।

সূত্র-
7 Selfie Mistakes You Need To Stop Making Now
এমডিটিভি

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: