বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সেনাবাহিনী নামানোর মতো পরিস্থিতি হয়নি



z-zamanনিউজ ডেস্ক :: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এখনই সেনাবাহিনী নামানোর মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি। তাই এখনো সেনাবাহিনী নামানোর পরিকল্পনা নেই।
আপাতত র‌্যাব, পুলিশ ও বিজিবিই যতেষ্ট বলে মনে করছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আজ রবিবার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, অবরোধ সহিংসতা কয়েকদিনের মধ্যেই শেষ হয়ে যাবে। সহিংসতা মোকাবেলায় সেনাবাহিনী নামানোর মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি। তিনি বলেন, এখন যা চলছে তা আন্দোলন নয়, এটা চোরাগুপ্তা হামলা। এখানে আতঙ্কিত হওয়ার কিছু নেই, যতদূর সম্ভব আমরা রাস্তাঘাটের নিরাপত্তাবিধান করতে সক্ষম হয়েছি। পুলিশের ওপর হামলার বিষয়ে তিনি বলেন, গতকালকেও পুলিশের ওপর হামলা হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক।

যৌথবাহিনীর বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, যৌথবাহিনী বলতে আপনারা যদি সেনাবাহিনীকে বোঝান তাহলে বলব, সেরকম পরিস্থিতি এখনও হয়নি। কারণ, এখনই সেনাবাহিনী নামানোর মতো কোনো পরিস্থিতি তৈরি হয়নি। আপাতত র‌্যাব, পুলিশ ও বিজিবিই যথেষ্ট। আসাদুজ্জামান খান আরও বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ২৪ ঘণ্টা সজাগ রয়েছেন। পরিবহন সেক্টর থেকে শুরু করে সমস্ত মানুষের জানমাল নিরাপদ রাখার জন্য অত্যন্ত আন্তরিকতা ও বিশ্বস্ততার সঙ্গে দিন-রাত কাজ করে যাচ্ছেন তারা। আপনারা দেখবেন, আগামী কয়েক দিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের কাছে গোয়েন্দা তথ্য আছে, ইজতেমার পরে তারা (আন্দোলনকারীরা) আরেকটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে পারে। বিষয়টি দেখা হচ্ছে, যাতে তারা সেরকম কোনো পরিস্থিতি তৈরি করতে না পারে। রাজধানীর টেকনিক্যাল মোড়ে বাসে আগুন দেওয়ার সময় এক পিকেটারকে সাধারণ জনতা ধরে পুলিশে সোপর্দ করেছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা আশা করছি, সামনের দিনে জনগণই এভাবে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের আইনের হাতে তুলে দেবে। পাশাপাশি আমাদের পুলিশ, র‌্যাব ও বিজিবি তো আছেই।

সংবাদটি শেয়ার করুন

Developed by: