শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সেঞ্চুরিতে ভারতের চেয়ে এগিয়ে বাংলাদেশ



Bangladeshস্পোর্টস ডেস্ক::
সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে সফলতা বাংলাদেশের প্রাপ্তির মুকুটে দারুণ কিছু অর্জন যোগ করে দিয়েছে।

শুধু তিন ম্যাচের সিরিজে প্রতিপক্ষকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করা নয়, ব্যক্তিগত অর্জনের দিক থেকেও এটা নজিরবিহীন। এই সিরিজেই প্রথম বাংলাদেশের ব্যাটসম্যানরা আগাগোড়া ধারাবাহিকতা দেখাতে পেরেছেন, দলের প্রয়োজনে কেউ না কেউ জ্বলে উঠেছেন।

ঠিক এই কারণেই একটা ক্ষেত্রে প্রতাপশালী ভারত, শক্তিধর দক্ষিণ আফ্রিকা, ক্রিকেটের জনক ইংল্যান্ড, ক্রিকেটের প্রথম বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের থেকে এগিয়ে রয়েছে বাংলাদেশ। ২০১৪ সালে টেস্ট ক্রিকেটের ক্যালেন্ডারে সেঞ্চুরির হিসেবে পাঁচ নম্বরে রয়েছে বাংলাদেশ। এই বছর বাংলাদেশী ব্যাটসম্যানদের ব্যাট থেকে নয়টি সেঞ্চুরি উপভোগ করা গেছে।

টাইগারদের থেকে সামনে আছে কেবল পাকিস্তান (প্রথম), শ্রীলঙ্কা (দ্বিতীয়), অস্ট্রেলিয়া (তৃতীয়) ও নিউজিল্যান্ডের (চতুর্থ) ব্যাটসম্যানেরা। চলতি বছরে সর্বোচ্চ ১৮টি সেঞ্চুরি করেছেন পাকিস্তানি ব্যাটসম্যানেরা। ১২টি সেঞ্চুরি উপহার দিয়েছেন লঙ্কানরা। ১০টি করে শতক এসেছে দুই ওশেনিয়া প্রতিনিধি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের নিকট থেকে।

তালিকায় বাংলাদেশের পরে থাকা অর্থাৎ ষষ্ঠ স্থানে থাকা ইংল্যান্ডের ব্যাটসম্যানেরাও ৯টি সেঞ্চুরি করেন। তারপর যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ছয়টি, ভারত পাঁচটি, ওয়েস্ট ইন্ডিজ চারটি ও জিম্বাবুয়ে ২টি সেঞ্চুরি উপহার দিয়েছে ক্রিকেটপ্রেমীদের। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি করে শতক করেছেন মুমিনুল হক, তামিম ইকবাল, ইমরুল কায়েস। একটি করে সেঞ্চুরি আছে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও শামসুর রহমানের।

সংবাদটি শেয়ার করুন

Developed by: