মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সিলেট শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান অধ্যাপক মমতাজ শামীম



Momtaz-Shamimনিউজ ডেস্ক :: সিলেট মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে অধ্যাপক মমতাজ শামীমকে পদায়ন করা হয়েছে। তিনি বর্তমানে ইডেন মহিলা কলেজে প্রাণীবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্বে ছিলেন।
বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. বেলায়েত হোসেন তালুকদার স্বাক্ষরিত এক আদেশে তাকে এ পদে পদায়ন করা হয়। (যার স্বারক নং- ৩৭.০০.০০০০.০৬৭.০২.০১১.২০১৩(অংশ-২)/৪৯৬-শিক্ষা,।
অধ্যাপক মমতাজ শামীম এর বাড়ি সিলেটে। তার পিতা মোহাম্মদ মোজাক্কির সমবায় বিভাগের যুগ্ম-নিবন্ধক (অবসরপ্রাপ্ত) ছিলেন।
তিনি বিসিএস (শিক্ষা) সপ্তম ব্যাচে নির্বাচিত হয়ে মৌলভীবাজার সরকারী কলেজে যোগদান করেন। পরবর্তীতে বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের প্রোগ্রাম অফিসার এবং ময়মনসিংহ আনন্দমোহন কলেজে অধ্যাপনা করেন। তিনি সর্বশেষ ইডেন মহিলা কলেজে প্রাণীবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্বে ছিলেন।
২০০৪ সালে ‘শিক্ষা, প্রশাসন ও ব্যবস্থাপনা’ বিষয়ে প্রশিক্ষণ এবং ইউনেস্কো আয়োজিত সার্কভূক্ত দেশ সমূহের জন্য ‘জনসংখ্যা শিক্ষা’ বিষয়ক প্রশিক্ষণে অংশগ্রহণ করেন পাকিস্তানের ইসলামাবাদে।
এছাড়াও তিনি বক্তিগত ও পেশাগত কাজে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইলেন্ড, সিংগাপুর ও কানাডা সহ বিশ্বের অনেক দেশ ভ্রমণ করেন।
মমতাজ শামীম আগামী রোববার নতুন কর্মস্থলে যোগ দেওয়ার কথা রয়েছে।
তবে এ বিষয়ে যোগাযোগ করা হলে সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আব্দুল মান্নান খান জানান, আমরা এ বিষয়টি শুনেছি। তবে তাকে পদায়নে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ কপি এখনো দেখিনি। আদেশ পৌঁছলে জানা যাবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: